সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

করোনার নতুন স্ট্রেনের প্রকোপ, ফের কারফিউ জারি কুয়েতে

করোনার নতুন স্ট্রেনের প্রকোপ, ফের কারফিউ জারি কুয়েতে

কুয়েতে করোনাভাইরাসের নতুন স্ট্রেনের প্রকোপ বেড়ে যাওয়ার দেশটিতে ফের কারফিউ জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থানীয় সময় আগামীকাল রোববার থেকে পরবর্তী এক মাস প্রতিদিন ১২ ঘণ্টা করে কারফিউ জারি থাকবে।

প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত এই কারফিউ কার্যকর থাকবে। গত বৃহস্পতিবার কুয়েতের মন্ত্রিপরিষদ বৈঠকে করোনা রোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে স্থানীয় সংবাদমাধ্যম দৈনিক আল কাবাস ও আল আনবাসহ একাধিক গণমাধ্যমে এ সংবাদটি প্রকাশ হয়।

সংবাদে উল্লেখ করা হয়, ৭ মার্চ থেকে পরবর্তী এক মাসের জন্য প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। লোক সমাগমের স্থান সমূহ পার্ক, বাংলো বন্ধ থাকবে।

উল্লেখ্য, কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭১৬ জন এবং মারা গেছে আটজন। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ১২৫ জন।

দেশটিতে মোট আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ মানুষ। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে প্রায় ১ লাখ ৮৪ হাজার মানুষ। আইসিইউতে রয়েছে ১৬৭ জন। দেশেটিতে করোনায় সর্বমোট মৃতের সংখ্যা ১ হাজার ১০৫ জন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com