রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:১৩ অপরাহ্ন

বান্ধবীকে প্রার্থী না করায় বিজেপি ছাড়লেন ক্ষুব্ধ শোভন

বান্ধবীকে প্রার্থী না করায় বিজেপি ছাড়লেন ক্ষুব্ধ শোভন

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দক্ষিণ কলকাতার বেহালায় পছন্দের আসন না পেয়ে এবং বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে মনোনয়ন না দেওয়ায় ভারতের জনতা পার্টি (বিজেপি) ছাড়ার ঘোষণা দিয়েছেন কলকাতা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজ্যের সাবেক মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। আর মনোনয়ন না পাওয়ার ক্ষোভে বিজেপি ছেড়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় নিজেও। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে পদত্যাগপত্র পঠিয়ে দেন তিনি।

এদিকে বিজেপি প্রার্থীদের তৃতীয় ও চতুর্থ দফার আংশিক তালিকা প্রকাশ করার পর রাজ্যের বিভিন্ন এলাকায় বিদ্রোহ শুরু হয়েছে। নিজেরা মনোনয়ন না পাওয়ার পাশাপাশি তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েই মনোনয়ন পাওয়া নিয়েও ক্ষোভ জন্মেছে দলের মধ্যে।

২০১০ সালের জুন থেকে ২০১৮ সালের নভেম্বর পর্যন্ত শোভন চট্টোপাধ্যায় রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের হয়ে কলকাতা সিটি করপোরেশনের মেয়র ছিলেন। ২০১৯ সালে তৃণমূল ছেড়ে বান্ধবীসহ বিজেপিতে যোগ দেন তিনি।

এবারের বিধানসভা নির্বাচনে শোভন চেয়েছিলেন বেহালা পূর্ব আসনের মনোনয়ন। একই সঙ্গে বৈশাখীর জন্যও একটি আসন চেয়েছিলেন তিনি। কিন্তু শোভনকে বেহালা পশ্চিম আসনে মনোনয়ন দিতে চায় বিজেপি। আর বৈশাখীকে মনোনয়ন দিতে অনীহা প্রকাশ করে। সব মিলিয়ে দুজনই দল থেকে পদত্যাগের ঘোষণা দেন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com