রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:২৯ অপরাহ্ন

আমি শুধু ভাঙ্গা ও সদরপুরের আদালত স্থানান্তরের দাবি করেছি : নিক্সন

আমি শুধু ভাঙ্গা ও সদরপুরের আদালত স্থানান্তরের দাবি করেছি : নিক্সন

ফরিদপুরের জজ আদালতের পাঁচটি ফৌজদারি আদালত ভাঙ্গা চৌকিতে স্থানান্তরের বিষয়টি অতিরঞ্জিত বলে উল্লেখ করেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি বলেন, আমি শুধু ভাঙ্গা ও সদরপুরের আদালত স্থানান্তরেরই দাবি করেছি। চরভদ্রাসন, সালথা ও নগরকান্দা উপজেলার আদালতসমূহ এখানে স্থানান্তরের কথা বলিনি। গতকাল বুধবার রাতে ফরিদপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি একথা বলেন।

নিক্সন চৌধুরী বলেন, ভাঙ্গা উপজেলার ফৌজদারি আদালত আমি ভাঙ্গা চৌকিতেই চাই। আমার এলাকার জনগণ ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফরিদপুরে যেয়ে আদালতে হাজির হতে পারবেন না। এতে তাদের খুবই সমস্যা হয়।

ফরিদপুরের ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের এই সংসদ সদস্য সম্প্রতি ভাঙ্গা চৌকিতে ফৌজদারি আদালত স্থানান্তরের জন্য আইন মন্ত্রণালয়ে একটি ডিও লেটার পাঠান। এরপর ওই ডিও লেটারের সূত্র ধরে গত ৪ মার্চ জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়া আইন মন্ত্রণালয়ে এ ব্যাপারে একটি ইতিবাচক সুপারিশ পাঠান। গত ৯ মার্চ বিষয়টি জানাজানি হলে এর প্রতিবাদে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সদস্যরা আদালত বর্জন করে আন্দোলন শুরু করেন।

আন্দোলনকারীদের অভিযোগ, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর ডিও লেটারের সূত্র ধরে ফরিদপুরের জজশীপ থেকে ভাঙ্গা ও সদরপুরসহ চরভদ্রাসন, নগরকান্দা ও সালথা উপজেলা আদালত ভাঙ্গা চৌকিতে স্থানান্তরের প্রক্রিয়া চলছে। এটি বাস্তবায়িত হলে জেলা জজশীপের ঐতিহ্য ক্ষুণ্ন হবে। তারা কোনোক্রমেই এ সিদ্ধান্ত বাস্তবায়িত হতে দিবেন না। তবে আইনমন্ত্রীর আশ্বাসে ৩০ মার্চ পর্যন্ত তারা আন্দোলনে বিরতি দেন।

এ ব্যাপারে নিক্সন চৌধুরী বলেন, জনগণকে এ ব্যাপারে ভুল বার্তা দেওয়া হচ্ছে। আমি শুধুমাত্র ভাঙ্গা ও সদরপুর উপজেলার আদালত স্থানান্তরের জন্য কথা বলেছি। এমনকি নির্বাচনী এলাকা হওয়া সত্ত্বেও জনসাধারণের সুবিধার্থে চরভদ্রাসন উপজেলা আদালতও ফরিদপুরেই থাকুক এটিই আমি চাই।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com