রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন

করোনা বৃদ্ধিতে নতুন নির্দেশনা দিল পুলিশ

করোনা বৃদ্ধিতে নতুন নির্দেশনা দিল পুলিশ

দেশে করোনার ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা বাণিজ্য ও কর্মকাণ্ড পরিচালনার জন্য নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে বৃহস্পতিবার (১৮ মার্চ) করোনাবিষয়ক এক সংবাদ ব্রিফিংয়ে এ নির্দেশনা দেন তিনি।

আইজিপি বলেন, করোনা নিয়ন্ত্রণে ২১ মার্চ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলায় উদ্বুদ্ধকরণ কর্মসূচি চালাবে বাংলাদেশ পুলিশ। করোনা প্রতিরোধে সবাইকে অবশ্যই মাস্ক পরে কাজকর্ম চালাতে হবে। মাস্ক ছাড়া যেন কেউ বাইরে বের না হয়। প্রয়োজনে বিনামূল্যো মাস্ক বিতরণও করবে পুলিশ।

জনসমাবেশ যদি করতেই হয় তবে তা অনুমতি নিয়ে এবং স্বাস্থ্যবিধি মেনে করতে হবে বলেও জানান পুলিশ মহাপরিদর্শক।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১২ কোটি ১৮ লাখ ৫ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৯১ হাজার ৮৩২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৮১ লাখ ৯৯ হাজার ৭৪৪ জন।

অন্যদিকে বুধবার (১৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় মহামারি করোনা ভাইরাসে দেশে মারা যান আরও ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮ হাজার ৬০৮ জনে।

এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয় ১ হাজার ৮৬৫ জনের শরীরে। যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়ায় ৫ লাখ ৬২ হাজার ৭৫২ জন। এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর ১ হাজার ৮৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়।

এছাড়া সুস্থ হন আরও ১ হাজার ৫১০ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com