রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

বাড়ানো হয়েছে ‌‘বঙ্গবন্ধু’র শুটিংয়ের সময়

বাড়ানো হয়েছে ‌‘বঙ্গবন্ধু’র শুটিংয়ের সময়

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী তথা আগামী ২৬ মার্চের মধ্যেই ভারতীয় অংশে ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিং শেষ করতে চেয়েছিলেন পরিচালক শ্যাম বেনেগাল। তবে আপাতত সেটি হচ্ছে না। এর শুটিং সিডিউল আগামী ৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র। আর এতে অংশ নিতে বেশ ক’জন শিল্পী আবারও যাচ্ছেন মুম্বাইয়ের ফিল্ম সিটিতে। আগামী ৩১ মার্চ বিমানের টিকিটও কেটেছেন তারা।

জানা গেছে, ৮ এপ্রিল পর্যন্ত ছবির প্যাঁচওয়ার্কসহ মুম্বাই ফিল্ম সিটির পুরো কাজ শেষ হবে। এতে ছবির প্রধান চরিত্র আরিফিন শুভ, নুসরাত ফারিয়াসহ অনেকেই অংশ নেবেন।

এরপর ‘বঙ্গবন্ধু’র শুটিং হবে বাংলাদেশে। শেখ মুজিবুর রহমান যে বিশাল ও ঐতিহাসিক জনসভাগুলো করেছেন, সেটা অত্যন্ত বিশ্বাসযোগ্যভাবে তুলে ধরা হবে। এরপরই ছবিটি মুক্তির জন্য প্রস্তুত হবে।

ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার দেখা যাবে নুসরাত ফারিয়াকে। এছাড়া তাজউদ্দীন আহমেদ চরিত্রে রিয়াজ আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকায় অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে, খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এই ছবিটি ২০২১ সালেই মুক্তির পরিকল্পনা দুই রাষ্ট্রের।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com