রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

সন্ধ্যায় আসছে মওদুদের মরদেহ, দাফন কাল

সন্ধ্যায় আসছে মওদুদের মরদেহ, দাফন কাল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানে করে সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হবে। পাঁচ দফা জানাজা শেষে আগামীকাল শুক্রবার তার মরদেহ দাফন করা হবে নোয়াখালীতে পারিবারিক কবরস্থানে।

বাংলাদেশ বিমানে মওদুদের মরদেহ আনা হবে তথ্যটি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছন।

তিনি জানান, ঢাকায় তার মরদেহ আনার পর ইউনাইটেড হাসপাতালে হিমঘরে রাখা হবে। পরদিন ১৯ মার্চ সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মরদেহ রাখা হবে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য। সকাল ১০টায় হাইকোর্ট প্রাঙ্গণে জানাজা শেষে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১১টায় জানাজা হবে। এরপর হেলিকপ্টারে নোয়াখালীর উদ্দেশে মরদেহ নিয়ে যাওয়া হবে। নোয়াখালী বসুরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলা মাঠে নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বর্ষীয়ান এ নেতাকে।

এদিকে, ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানাতে আজ বৃহস্পতিবার ঢাকাসহ দেশজুড়ে এক দিনের শোক পালন করবে বিএনপি। গতকাল বুধবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। দলীয় পতাকা অর্ধনমিত রেখে কালো পতাকা উত্তোলন করবে বিএনপি।

মওদুদ আহমদের একান্ত সহকারী মোমিনুর রহমান সুজন জানান, জ্যেষ্ঠ এ রাজনৈতিকে নেতার মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় আনার সব আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। বিমানের টিকিটও হয়ে গেছে। বৃহস্পতিবার সিঙ্গাপুর সময় ৩টা ৫০ মিনিটে বিমানে কফিন রওনা হবে। ঢাকায় পৌঁছাবে সন্ধ্যায়। বিমানবন্দর থেকে মওদুদের মরদেহ নিয়ে যাওয়া হবে গুলশানে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে। ঢাকায় আনুষ্ঠানিকতা শেষে মওদুদ আহমদের কফিন হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে নোয়াখালীর কোম্পানীগঞ্জে।

গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হসপিটালে মারা যান ৮১ বছর বয়সী মওদুদ আহমদ।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com