সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:২২ অপরাহ্ন

বঙ্গবন্ধু তরুণ প্রজন্মের কাছে অহংকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু তরুণ প্রজন্মের কাছে অহংকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু তরুণ প্রজন্মের কাছে অহংকার। রোববার (২১ মার্চ) ঢাকার একটি হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা এদেশ থেকে, এদেশের মানুষের মন থেকে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর ত্যাগ আর সংগ্রামের ইতিহাস এদেশের তরুণ প্রজন্মের কাছে আদর্শ। তাদের কাছে বঙ্গবন্ধু এক গৌরব দীপ্ত অহংকার।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে নিষ্ঠা ও আত্মত্যাগের মাধ্যমে দেশ ও জনগণের জন্য কাজ করে গেছেন সেটাই তরুণ প্রজন্মের কাছে আদর্শে পরিণত হয়েছে। যারা ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দেবে তাদেরকে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ধারণ করে কাজ করতে হবে। দেশ ও মানুষের জন্য নিজের জীবনকে তুচ্ছ ভাবতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের অভূতপূর্ব উন্নয়নের ফলে বাংলাদেশ আজ আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে হলে জ্ঞান ও তথ্যভিত্তিক সমাজ ব্যবস্থার ওপর গুরুত্ব প্রদান করতে হবে।

বাংলাদেশ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারপার্সন প্রফেসর সৈয়দা দীনা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য ফরহাদ হোসেন সংগ্রাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ বক্তব্য রাখেন।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস সাবেক উপাচার্য মেজর জেনারেল সালাহ উদ্দিন মিয়াজী (অব.) অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com