রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন

সাড়ে আট মাস পর করোনায় সর্বোচ্চ শনাক্ত

সাড়ে আট মাস পর করোনায় সর্বোচ্চ শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ৭৭ হাজার ২৪১ জনে। গত বছরের ২ জুলাইয়ের পর এটিই দেশে এক দিনে সর্বোচ্চ শনাক্ত। সেদিন আক্রান্ত শনাক্ত হয়েছিল ৪ হাজার ১৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৭৩৮ জনে। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৮৩৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৯৯৪ জন। এ সময়ে ২৬ হাজার ৩৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৯৫৪টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ লাখ ৬০ হাজার ১৮৪টি। দেশে মোট ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ, বাকি ছয়জন নারী। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, অন্যজনের মৃত্যু হয়েছে বাড়িতে। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৭৩৮ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৬০৭ জন, বাকি দুই হাজার ১৩১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ১৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের ছয়জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী দুজন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিন জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com