রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

মিয়ামনারে বিক্ষোভ : ৭ বছরের শিশুকে হত্যা করলো সেনাবাহিনী

মিয়ামনারে বিক্ষোভ : ৭ বছরের শিশুকে হত্যা করলো সেনাবাহিনী

মিয়ানমারে গুলি করে খিন মিয়ো চিট নামে সাত বছরের এক শিশুকে হত্যা করেছে সেনাবাহিনী। দেশটির গণমাধ্যমগুলো বলছে, শিশুটি মান্দালে শহরে নিজের ঘরে বাবার কোলে বসেছিল। মিয়ানমারের সেনাবাহিনী ঘরের ভেতরে থাকা শিশুটির বাবাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলি লাগে খিনের। উদ্ধারকারী দল খিনকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। কিন্তু এর আগেই তার মৃত্যু হয়।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, খিনের ১৯ বছরের ভাইকে আটক করা হয়েছে। তার বাবাকে হত্যার করতে চাইলেও ছোট বোন এ ঘটনায় নিহত হয়। এ ব্যাপারে মিয়ানমারের সেনাবাহিনী কোনো বক্তব্য দেয়নি।

সেভ দ্য চিলড্রেন এক বিবৃতিতে বলেছে, বাড়িতে থাকার সময় শিশুদের হত্যা করার ঘটনা ঘটছে যা আরও উদ্বেগজনক। মান্দালেতে এর আগে ১৪ বছরের এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়। এখন খিনকে হত্যার মতো ভয়ংকর এ ঘটনা ঘটল। এত বেশি শিশুকে এভাবে হত্যার ঘটনা মানবতার জন্য হুমকি।

বিবিসির খবরে আরও বলা হয়, মিয়ানমারে ২০ জনেরও বেশি শিশুকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে সেভ দ্য চিলড্রেন।

অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি) বলছে, মিয়ানমারে এ পর্যন্ত কমপক্ষে ২৬১ জন নিহত হয়েছে। কিন্তু সেনাবাহিনী বলছে, দেশটিতে বিক্ষোভে এ পর্যন্ত ১৬৪ জন নিহত হয়েছে। সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, সহিংসতা ও অরাজকতার জন্য অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীরা দায়ী।

মিয়ানমারের নেত্রী অং সান সু চিসহ বেশ কয়েকজন নেতাকে আটকের ঘটনার পর গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থান শুরু হয়। এরপর থেকেই ইয়াঙ্গুন, মান্দালেসহ বিভিন্ন শহরে জান্তা সরকারের বিরুদ্ধে দমন–পীড়নের মুখেও বিক্ষোভ চলছে।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com