সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন

ভারতীয় যে তরুণ ফার্স্ট বোলারকে দেখে মুগ্ধ ম্যাকগ্রা

ভারতীয় যে তরুণ ফার্স্ট বোলারকে দেখে মুগ্ধ ম্যাকগ্রা

শক্তিশালী ইংলিশ ব্যাটিং লাইনআপের বিপক্ষে অভিষেকেই ৮.১ ওভার বোলিং করে ৫৪ রানে ৪ উইকেট নিয়ে ভারতের জয়ে বড় অবদান রাখেন প্রসিদ্ধ কৃষ্ণ। একদিনের ক্রিকেটে অভিষিক্ত ভারতীয় বোলারদের মধ্যে যা রেকর্ড। শুরুতেই পর পর দুই ওভারে জেসন রয় এবং বেন স্টোকসকে ফিরিয়ে ভারতকে জয়ের আশা দেখাতে শুরু করেন কলকাতা নাইট রাইডার্সের এই পেসার। পরে তুলে নেন স্যাম বিলিংসের উইকেট এবং টম কারেনের উইকেট নিয়ে তিনিই শেষ করেন ইংল্যান্ডের ইনিংস।

অভিষেকেই শিষ্য প্রসিদ্ধ কৃষ্ণের এমন সাফল্যে দারুণ উচ্ছ্বাসিত অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তী ফার্স্ট বোলার গ্লেন ম্যাকগ্রা। প্রসিদ্ধের উচ্ছ্বাসিত প্রশংসা করে টুইটও করেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক এই তারকা।

২০১৭ সালে এমআরএফ পেস অ্যাকাডেমিতে প্রসিদ্ধকে প্রথমবার দেখেছিলেন ম্যাকগ্রা। মাত্র কয়েক মাস ম্যাকগ্রার কাছে তালিম নিয়েছিলেন কৃষ্ণ। জহুরী ম্যাকগ্রা তখনই বুঝেছিলেন ছেলেটা লম্বা রেসের ঘোড়া। তাই টুইটারে লিখলেন, “তোমার সাফল্যে আমি গর্বিত। তুমি যে সফল হবে সেটা আমি জানতাম। অভিষেক ম্যাচে তুমি দারুণ ভাবে মেলে ধরেছো। এগিয়ে যাও।”

২০১৯ সালে ক্রিকেট অস্ত্রেলিয়ার সঙ্গে ভারতের এমআরএফ পেস অ্যাকাডেমির চুক্তি স্বাক্ষরিত হয়। সেই সুত্রে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন প্রসিদ্ধ। ২০১৯ সালের ওই সফর তাঁকে আরো ক্ষুরধার করে তোলে। আরেক সাবেক অজি ফার্স্ট বোলার রায়ান হ্যারিস বলেন, “একজন বাধ্য ছাত্রের মধ্যে যে গুণ থাকা উচিত প্রসিদ্ধের মধ্যে সেটা রয়েছে। ও লাইন-লেন্থ সম্পর্কে ভীষণ ওয়াকিবহাল। আর তাই লাইন-লেন্থের ব্যাপারে আরো ধারাবাহিক হওয়ার জন্য প্রচুর পরিশ্রম করতে পারে। সবচেয়ে বড় কথা হল প্রসিদ্ধ যে কোনও পিচের সঙ্গে মানিয়ে বোলিং করতে পারে।”

সত্যি আক্ষরিক অর্থে এ যেন স্বপ্নের অভিষেক। অধিনায়ক বিরাট কোহলির পছন্দের পাত্র। তাই একদিনের দলে সুযোগ পাওয়ার পরেই দলে যোগ দেন। আর তারপরেই মাঠে নেমে পড়লেন এই তরুণ। আর প্রথম ম্যাচেই ৫৪ রানে ৪ উইকেট নিয়ে ভারতীয় বোলারদের মধ্যে বিরল নজির গড়লেন কর্ণাটকের এই তরুণ ফার্স্ট বোলার। ভারতীয়দের মধ্যে অভিষেক ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি এতদিন নোয়েল ডেভিডের দখলে ছিল। ১৯৯৭ সালে ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ রানে ৩ উইকেট নেন হায়দরাবাদের এই বোলার। মঙ্গলবার পুনের মাঠে তাঁর রেকর্ড ভেঙে দিলেন প্রসিদ্ধ।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com