রবিবার, ২৫ Jul ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

১২৩ দিনে ৩৩ কেজি ওজন কমালেন বাংলাদেশের রফিকুল ইসলাম বাবু!

১২৩ দিনে ৩৩ কেজি ওজন কমালেন বাংলাদেশের রফিকুল ইসলাম বাবু!

নিজস্ব প্রতিবেদক : ওজন কমানো বিষয়টা অনেকের কাছে যেন একটা দুঃস্বপ্নের মতো। বহু চেষ্টা করেও কিছুতেই কমছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ! নিময় মেনে খাওয়া থেকে শুরু করে সারাদিন জিমে পড়ে থেকে শরীরচর্চা, কোনও কিছুই বাদ যাচ্ছে না। তবুও কমানো যাচ্ছে না মেদ!

চাকরিজীবীদের জন্য ওজন কমানোর কাজটা যেন আরও কঠিন। সারাদিনের কর্মব্যস্ততা সামলে সময়ই পান না নিজেদের দিকে নজর দেওয়ার। তাই ওজন কিংবা মেদ, নিজের মতোই বেড়ে চলেছে। তারি সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওজন সংক্রান্ত অসুখের বহর। কিন্তু টাঙ্গাইল জেলার কালিহাতী থানার রফিকুল ইসলাম বাবু নামে এই ব্যক্তি মাত্র ১২৩ দিনে কমিয়ে ফেললেন ৩৩ কেজি। তাঁর মেদ ঝরিয়ে ওজন কমানোর গল্প আপনাকেও প্রেরণা দেবে। জেনে নিন কীভাবে এই রফিকুল ইসলাম বাবু ওজন কমিয়েছিলেন।

আর আট-দশজনের মতোই বছর ৩০-এই বাবু। ওজন বাড়তে বাড়তে পৌঁছেছিল ১০৯ কেজিতে। প্রতিজ্ঞা করেছিলেন, যেভাবেই হোক, ওজন তিনি কমাবেনই। যেন ভাবা, তেমনি কাজ। প্রথমে তিনি ডা. জাহাঙ্গীর কবিরের ভিডিও দেখে অনুপ্রানিত হয়েছেন। তারপর সেই সূত্র ধরে প্রবল প্রচেষ্টায় ১২৩ দিনে কমিয়ে ফেললেন ৩৩ কেজি ওজন।

রফিকুল ইসলাম বাবু শুরুটা যে ভাবে হয়েছিল: সকালে ঘুম থেকে উঠে ৪০ মিনিট হাটা-হাটি ও হালকা বেয়াম করা শুরু করেন। তারপর সকালের নাস্তার তালিকায় ঘি দিয়ে ডিম ভাজি। দুপুরে শাক-সবজি ও তৈলাক্ত মাছ কোন কোন দিন অল্প পরিমাণ গরুর এবং মুরগীর মাংস দিয়ে দুপুরের খাবার শেষ করেন। মাগরিবের পরে রাতের খাবার দুপুরের অনুরূপ খাবার। এর ফাকে যদি ক্ষুধা লাগে তাহলে কাঠ বাদাম, কাজু বাদাম ঘি দিয়ে ভেজে খেতেন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com