মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাক্তা ইউনিয়নে হাজী হাবিবুর রহমান হাবিবের ঈদ উপহার পেয়ে আনন্দিত ৯টি ওয়ার্ডের কর্মহীন মানুষ ২ জুন অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন ৩ জুন এবারও ঈদুল ফিতরে বায়তুল মোকাররমে ৫ জামাত রূপগঞ্জে পরিবহন শ্রমিকরা পেল বসুন্ধরা ও রংধনু গ্রুপের ঈদ উপহার সামগ্রী শ্রমিকদের দাবির মুখে ছুটি বাড়াচ্ছেন গার্মেন্টস মালিকরা গাজায় ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ নিহত ২০ করোনায় বিপর্যস্ত ভারত : মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি স্বাভাবিক করে দেয়া হলো বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল রূপগঞ্জের কর্মহীন কোন মানুষ অনাহারে থাকবে না – রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ইসহাক ভূইয়াঁ ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্ট এর রামাদান উপলক্ষে মাসব্যাপী আয়োজন
আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের

আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের

করোনা সংক্রমণের লাগাম টানতে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য ‘সর্বাত্মক’ লকডাউনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময়কালে জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের হতে দেওয়া হবে না। এটি নিশ্চিত করতে মাঠে কঠোর ভূমিকায় দেখা যাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। জরুরি সেবা ছাড়া আর কোনো অফিস-আদালত চলবে না। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলা বর্ষবরণের দিন থেকে ঘরবন্দি জীবনে ফিরে যেতে হবে, যেমনটা দেখা গিয়েছিল গত বছরের ২৬ মার্চ থেকে। তখন ১০ দিনের জন্য ‘সাধারণ ছুটির মোড়কে পূর্ণ লকডাউনে যায় দেশ। তখনও সংক্রমণ পরিস্থিতি এতটা ভয়াবহ ছিল না। গত বৃহস্পতিবারের হিসাবে দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৭৪ জনের। আর গতকাল শুক্রবার মারা গেছে ৬৩ জন।

দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় প্রথমে ১৮ দফা দিক নির্দেশনা দেয় সরকার। পরে সাত দিনের জন্য দেশে লকডাউন ঘোষণা করে আরও ১১ নির্দেশনা দেওয়া হয়। কিন্তু হজনগণ সরকারের দেওয়া বিধিমালা সঠিক নিয়মে পালন করেনি। আসছে ফের সাত দিনের লকডাউন। আসন্ন দিনগুলোকে ‘সর্বাত্মক লকডাউন’ বিশেষায়ণ করা হয়েছে। এ সময় সরকার যে নীতিমালা দেবে, তা না মানাকে ‘নির্ঘাত অশনি সংকেত’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার দুপুর ১২টা ১০ মিনিটে নিজের ভ্যারিফায়েড ফেসবুক আইডিতে একটি পোস্টে করেছেন ওবায়দুল কাদের। সেখানেই এ মন্তব্য করেন তিনি। এ ছাড়া করোনারর দিনগুলোতে সাধারন মানুষের উদাসীনতা-উপেক্ষার কথাও উল্লেখ করেন তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com