মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাক্তা ইউনিয়নে হাজী হাবিবুর রহমান হাবিবের ঈদ উপহার পেয়ে আনন্দিত ৯টি ওয়ার্ডের কর্মহীন মানুষ ২ জুন অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন ৩ জুন এবারও ঈদুল ফিতরে বায়তুল মোকাররমে ৫ জামাত রূপগঞ্জে পরিবহন শ্রমিকরা পেল বসুন্ধরা ও রংধনু গ্রুপের ঈদ উপহার সামগ্রী শ্রমিকদের দাবির মুখে ছুটি বাড়াচ্ছেন গার্মেন্টস মালিকরা গাজায় ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ নিহত ২০ করোনায় বিপর্যস্ত ভারত : মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি স্বাভাবিক করে দেয়া হলো বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল রূপগঞ্জের কর্মহীন কোন মানুষ অনাহারে থাকবে না – রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ইসহাক ভূইয়াঁ ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্ট এর রামাদান উপলক্ষে মাসব্যাপী আয়োজন
মিয়ানমারে রাতভর নিরাপত্তা বাহিনীর গুলিবর্ষণ, নিহত ৬০

মিয়ানমারে রাতভর নিরাপত্তা বাহিনীর গুলিবর্ষণ, নিহত ৬০

মিয়ানমারে সামরিক জান্তার নির্দেশে বিক্ষোভকারীদের ব্যারিকেড সরাতে গিয়ে কমপক্ষে ৬০ জনকে গুলি করে হত্যা করেছে নিরাপত্তা রক্ষাকারীরা। শুক্রবার মধ্যরাতে নিরস্ত্র জনতার ওপর রাইফেল গ্রেনেড ও মেশিনগান থেকে গুলি ছুড়েছে তারা।

অনলাইন রেডিও ফ্রি এশিয়ার বরাত দিয়ে আজ শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পুলিশ এবং সেনাবাহিনী মিয়ানমারের বাগো শহরের ওথার থিরি ওয়ার্ডের রাস্তায় বৃষ্টির মতো বুলেট ও গ্রেনেড ছুড়েছে। সেখানে রক্তের বন্যা বয়ে গেছে। সেখানে প্যাগোডার ভেতরে, স্কুল চত্বরে লাশের স্তূপ।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, এই ওয়ার্ডের লোকজন জানতেন সেনাবাহিনী এলাকায় প্রবেশ করবে। সেনাবাহিনী এসেই ভারি অস্ত্র ব্যবহার করে। আমরা মর্টার শেল নিক্ষেপের শব্দ শুনেছি। মেশিনগান থেকে গোলা ছোড়া হয়েছে। এ সময় তারা গ্রেনেড ছুড়েছে।

উল্লেখ্য, মিয়ানমারে অভ্যুত্থানের পর সেনাবাহিনী ও পুলিশের হাতে কমপক্ষে ৬৫০ জন প্রাণ হারালেন। থাইল্যান্ডভিত্তিক মানবাধিকার বিষয়ক সংগঠন অ্যাসিসট্যান্স এসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স-এর (এএপিপি) হিসাব অনুযায়ী, শুক্রবার নাগাদ মিয়ানমারে নিহত হয়েছেন ৬১৮ জন। সামরিক জান্তার বন্দিশিবিরে অবস্থান করছেন ২৯৩১ জন।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com