মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাক্তা ইউনিয়নে হাজী হাবিবুর রহমান হাবিবের ঈদ উপহার পেয়ে আনন্দিত ৯টি ওয়ার্ডের কর্মহীন মানুষ ২ জুন অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন ৩ জুন এবারও ঈদুল ফিতরে বায়তুল মোকাররমে ৫ জামাত রূপগঞ্জে পরিবহন শ্রমিকরা পেল বসুন্ধরা ও রংধনু গ্রুপের ঈদ উপহার সামগ্রী শ্রমিকদের দাবির মুখে ছুটি বাড়াচ্ছেন গার্মেন্টস মালিকরা গাজায় ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ নিহত ২০ করোনায় বিপর্যস্ত ভারত : মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি স্বাভাবিক করে দেয়া হলো বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল রূপগঞ্জের কর্মহীন কোন মানুষ অনাহারে থাকবে না – রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ইসহাক ভূইয়াঁ ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্ট এর রামাদান উপলক্ষে মাসব্যাপী আয়োজন
রুপগঞ্জে রংধনু গ্রুপের উদ্দ্যোগে মানুষের পাশে পণ্যভর্তি মানবতার গাড়ি

রুপগঞ্জে রংধনু গ্রুপের উদ্দ্যোগে মানুষের পাশে পণ্যভর্তি মানবতার গাড়ি

নিজস্ব প্রতিবেদক, রূপগঞ্জ থেকে:

স্বল্পমূল্যে তাড়াতাড়ি, খাবার যাবে আপনার বাড়ি এই স্লোগান নিয়ে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামের নির্দেশে রমজান মাসজুড়ে খাদ্য সামগ্রীসহ রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় মানুষের পাশে রয়েছে এক মানবতার গাড়ি।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমানের উদ্যোগে বিভিন্ন জনবান্ধব ও মানবিক কার্যক্রমের ধারাবাহিকতায় এবার রমজান মাসজুড়ে ইফতার ও খাবারের সামগ্রী নিয়ে চলছে “জনবান্ধব গাড়ি”। আর এই মানবতার উদ্যোগ নিয়েছে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপ। রমজান মাসজুড়ে স্বল্পমূল্যে ইফতার ও খাদ্যসামগ্রী নিয়ে হতদরিদ্রদের বাড়িতে বাড়িতে অর্ধেকদামে পৌঁছে দিতে চলছে এই গাড়ি।

রবিবার বিকেলে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নে কার্যক্রমটির উদ্বোধন করেন রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। এই কার্যক্রম পরিচালনার দায়িত্বে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান। প্রথম পর্যায়ে কায়েতপাড়া ইউনিয়নে এ কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে পুরো উপজেলায় মানবতার গাড়ি চলবে বলে জানান রংধনু গ্রুপের চেয়ারম্যান।

রবিবার বিকেলে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নগরপাড়া এলাকায় যাত্রা শুরু করে এ জনবান্ধব গাড়ি। প্রত্যেক দিন অন্তত ৫০০ দরিদ্র পরিবারে মাঝে পৌঁছে দেয়া হবে ইফতার ও খাদ্যসামগ্রী। ধারাবাহিকভাবে রূপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় চলবে এই গাড়ি।

এ গাড়িতে রয়েছে চাল, ডাল, তেল, চিনি, পেয়াজ, আলুসহ নিত্যপণ্য ও ইফতার সামগ্রী। যা বাজার মূল্যের অনেক কমদামে পাওয়া যাবে এই গাড়ি থেকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক ও জনবান্ধব কার্যক্রমের ধারাবাহিকতায় রংধনু গ্রুপের এমন কার্যক্রম বলে জানান চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। তিনি বলেন, করোনা ভাইরাসের প্রকোপে লকডাউনের কবলে পরে সাধারন মানুষ কষ্টে রয়েছ। এ কারণে চলতি সপ্তাহে ২০ হাজার পরিবারকে বিনামূল্যে বিতরণ করেছে রংধনু ও বসুন্ধরা গ্রুপ। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার মূল্যের প্রায় অর্ধেক দামে চালু করা হলো “জনবান্ধব গাড়ি”।

শুধু করোনাভাইরাস নয়, প্রতিটি দুর্ভোগ-দুর্যোগে রূপগঞ্জবাসীর পাশে ছিল রংধনু গ্রুপ। আগামীদিনেও এই ধারাবাহিকতা ধরে রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com