রবিবার, ২৫ Jul ২০২১, ০৯:১৪ অপরাহ্ন

কুয়েত-বাহরাইনে ফ্লাইট চালানোর অনুমতি

কুয়েত-বাহরাইনে ফ্লাইট চালানোর অনুমতি

প্রবাসী কর্মীদের কর্মস্থলে পৌঁছাতে কুয়েতে ও বাহরাইনে বিশেষ বিবেচনায় ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ঢাকা-কুয়েত গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে জাজিরা এয়ার ওয়েজ।

এছাড়া বিদেশফেরতদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছিল সরকার। তবে চাপ সামলাতে না পেরে সেটি নামিয়ে আনা হয়েছে তিন দিনে। গত বৃহস্পতিবার রাতে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী ওই সভায় উপস্থিত ছিলেন।

কাতার ও বাহরাইনের বিশেষ ফ্লাইট পরিচালনায় বেশ কিছু শর্ত মানতে হবে। আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত হয়Ñ যাদের করোনার দুটি ভ্যাকসিন নেওয়া আছে এবং নেগেটিভ সার্টিফিকেট আছে, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা লাগবে না। তারা বাড়িতে গিয়ে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন। স্থানীয় প্রশাসন তা নিশ্চিত করবে। আর যাদের করোনা ভ্যাকসিনের একটি ডোজ নেওয়া আছে কিংবা নেই; কিন্তু নেগেটিভ সার্টিফিকেট রয়েছে, তাদের বাধ্যতামূলক তিন দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হবে। সেই সঙ্গে তাদের দেশে প্রবেশের পর করোনা টেস্ট করানো হবে, তাতে নেগেটিভ রিপোর্ট এলে বাকি ১১ দিন বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টিনে থাকবেন তারা।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com