মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাক্তা ইউনিয়নে হাজী হাবিবুর রহমান হাবিবের ঈদ উপহার পেয়ে আনন্দিত ৯টি ওয়ার্ডের কর্মহীন মানুষ ২ জুন অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন ৩ জুন এবারও ঈদুল ফিতরে বায়তুল মোকাররমে ৫ জামাত রূপগঞ্জে পরিবহন শ্রমিকরা পেল বসুন্ধরা ও রংধনু গ্রুপের ঈদ উপহার সামগ্রী শ্রমিকদের দাবির মুখে ছুটি বাড়াচ্ছেন গার্মেন্টস মালিকরা গাজায় ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ নিহত ২০ করোনায় বিপর্যস্ত ভারত : মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি স্বাভাবিক করে দেয়া হলো বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল রূপগঞ্জের কর্মহীন কোন মানুষ অনাহারে থাকবে না – রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ইসহাক ভূইয়াঁ ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্ট এর রামাদান উপলক্ষে মাসব্যাপী আয়োজন
রুপগঞ্জে লাখো মানুষের প্রশংসায় ভাসছে রংধনু গ্রুপের ‘জনবান্ধব গাড়ি’

রুপগঞ্জে লাখো মানুষের প্রশংসায় ভাসছে রংধনু গ্রুপের ‘জনবান্ধব গাড়ি’

মোফাজ্জল হোসেন:  রুপগঞ্জে কোভিড-১৯ বা করোনা মহামারীকে সামনে রেখে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষসহ সবশ্রেণী মানুষের জন্য রংধনু গ্রুপের উদ্যোগে পরিচালিত ‘জনবান্ধব গাড়ি’ ইতোমধ্যে পুরো উপজেলায় বেশ প্রশংসা কুড়িয়েছে। যার ফলে বিভিন্ন সুশীল সমাজের লাখ লাখ মানুষের কাছে প্রশংসায় ভাসছে জনবান্ধব গাড়িটি। পবিত্র রমজানের শুরুতেই করোনা মহামারীকে সামনে রেখে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের জন্য এ উদ্যোগ নেয় দেশের অন্যমত শিল্প পরিবার রংধনু গ্রুপ। রুপগঞ্জের কৃতি সন্তান রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট্র শিল্পপতি ও মানবতার সেবক আলহাজ্ব রফিকুল ইসলামের এ জনবান্ধব উদ্যোগ এখন দল-মত নির্বিশেষে সকলের কাছে প্রশংসায় ভাসছে।  খোঁজ নিয়ে জানা গেছে,’স্বল্প মূল্যে তাড়াতাড়ি, খাবার যাবে আপনার বাড়ি’ এই স্লোগান নিয়ে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামের নির্দেশে রমজান মাসজুড়ে মানবতার সেবায় খাদ্য সামগ্রী বিতরনে রংধনু গ্রুপের ‘জনবান্ধব গাড়ি’ এ পর্যন্ত উপজেলার ৫০ হাজার মানুষকে খাদ্যসেবা দিয়েছে। খাদ্যসেবা কার্যক্রমটি আগামী কয়েকদিনের মধ্যে পর্যায়ক্রমে এক লাখ মানুষকে ছাড়িয়ে যাবে বলে জানা গেছে। রুপগঞ্জের বিভিন্ন লোকেশনে এ ‘জনবান্ধব গাড়ি’ সকাল থেকে বিকাল পর্যন্ত সেবা দিয়ে যাচ্ছে। রোজাদার মানুষ লাইনে দাড়িয়ে কম মূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করছে। বর্তমান বাজার মূল্যের অর্ধেক দামে খাদ্য সহায়তা প্রদানকারী ‘জনবান্ধব গাড়ি’র ব্যবস্থাপনায় রয়েছেন আসন্ন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মো: মিজানুর রহমান।
জানা যায়, এবার পবিত্র মাহে রমজান মাস জুড়ে ইফতার ও খাবারের সামগ্রী নিয়ে রংধনু গ্রুপের আয়োজন ‘জনবান্ধব গাড়ি’ সমগ্র উপজেলার নিম্ম আয়ের মানুষকে বাজার মূল্যের অর্ধেক দামে খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহন করেছে। পহেলা রমজান থেকে এই গাড়ি উপজেলার বিভিন্ন এলাকার ৫০ হাজার পরিবারকে বাজার মূল্যের অর্ধেক দামে চাল, ডাল, তেল, ছোলা, আলু ও পিয়াজ দিয়ে আসছে। রুপগঞ্জবাসীর চাহিদা অনুযায়ী পুরো রমজান মাসজুরে কমমূল্যে খাদ্য সহায়তা দিবে এ জনবান্ধব গাড়ি।
জনবান্ধব গাড়ি সম্পর্কে জানতে চাইলে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট্র শিল্পপতি ও দানবীর আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক জাতীয় দৈনিক সময়ের ধারাকে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের জন্য বিশ্ব মানবতার বিবেক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবিক ও জনবান্ধব কার্যক্রমের ধারাবাহিকতায় রংধনু গ্রুপের একটি মানবিক কার্যক্রম হলো জনবান্ধব গাড়ি। তিনি বলেন, করোনা ভাইরাসের প্রকোপে পরে সাধারণ মানুষ কষ্টে রয়েছ। এ কারণে পবিত্র মাহে রমজান মাসের শুরুতে ২০ হাজার পরিবারকে বিনামূল্য খাদ্য সহায়তা দিয়েছে রংধনু ও বসুন্ধরা গ্রুপ। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার মূল্যের প্রায় অর্ধের দামে চালু করা হয়েছে জনবান্ধব গাড়ি। রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক আরও বলেন, আমি চাই আমার প্রিয় রুপগঞ্জের প্রতিটি মানুষ যেন কোন রকম খাদ্যের জন্য কষ্ট না করে। তাই তুলনা মূলকভাবে বর্তমান বাজারের অর্ধেক মূল্যে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী সবাইকে পৌছে দেওয়ার জন্য একটি মানবিক কার্যক্রম গ্রহণ করেছি। আমার এ মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। কারণ, বিগত দিনে রংধনু গ্রুপ আমার প্রিয় রুপগঞ্জবাসীর পাশে ছিল,আছে এবং ভবিষ্যতে থাকবে ইনশাআল্লাহ।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com