মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাক্তা ইউনিয়নে হাজী হাবিবুর রহমান হাবিবের ঈদ উপহার পেয়ে আনন্দিত ৯টি ওয়ার্ডের কর্মহীন মানুষ ২ জুন অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন ৩ জুন এবারও ঈদুল ফিতরে বায়তুল মোকাররমে ৫ জামাত রূপগঞ্জে পরিবহন শ্রমিকরা পেল বসুন্ধরা ও রংধনু গ্রুপের ঈদ উপহার সামগ্রী শ্রমিকদের দাবির মুখে ছুটি বাড়াচ্ছেন গার্মেন্টস মালিকরা গাজায় ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ নিহত ২০ করোনায় বিপর্যস্ত ভারত : মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি স্বাভাবিক করে দেয়া হলো বাংলাবাজার-শিমুলিয়া ফেরি চলাচল রূপগঞ্জের কর্মহীন কোন মানুষ অনাহারে থাকবে না – রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ইসহাক ভূইয়াঁ ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্ট এর রামাদান উপলক্ষে মাসব্যাপী আয়োজন
করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে

করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে

ভারতে ব্যাপকভাবে করোনা ছড়িয়ে দিতে যে ধরনটি অবদান রেখেছে, এখন তা এক ডজনেরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমন আশঙ্কা প্রকাশ করেছে।

জাতিসংঘের স্বাস্থ্য সংস্থাটি বলছে, করোনার বি.১.৬১৭ ধরনটি প্রথমে ভারতে পাওয়া গেছে। মঙ্গলবার পর্যন্ত অন্তত ১৭টি দেশ থেকে জিনোম উপাত্তভাণ্ডার জিআইএসএআইডিতে এই ধরনের এক হাজার ২০০-এর বেশি সিকোয়েন্স জমা পড়েছে।

মহামারির সাপ্তাহিক তথ্যে স্বাস্থ্য সংস্থাটি জানায়, অধিকাংশ সিকোয়েন্সই ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুর থেকে আপলোড করা হয়েছে।

বি.১.৬১৭-কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তালিকাভুক্ত করলেও এটিকে ‘উদ্বেগজনক ধরন’ হিসেবে ঘোষণা করেনি।

এমন তকমা দেওয়ার অর্থ হচ্ছে, ভাইরাসের মূল সংস্করণের চেয়ে এই ধরন আরও বিপজ্জনক, সংক্রামক, প্রাণঘাতী ও টিকার সুরক্ষা ব্যবস্থাকে পাশ কাটিয়ে শরীরে ছড়িয়ে পড়তে পারে।

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে ভারত। প্রতিদিনই শনাক্ত সংখ্যার রেকর্ড গড়ছে দেশটি। মৃত্যুও বাড়ছে উদ্বেগজনক হারে।

যে হারে সংক্রমণ ঘটছে, তাতে এই মহামারি নতুন বিপর্যয় নিয়ে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com