রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

ভারতে একদিনে করোনায় আক্রান্ত ৪ লাখ ছাড়াল, মৃত্যুতেও রেকর্ড

ভারতে একদিনে করোনায় আক্রান্ত ৪ লাখ ছাড়াল, মৃত্যুতেও রেকর্ড

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে কয়েকদিনে বিশ্বের দেশগুলোর মধ্যে বর্তমানে শীর্ষে আছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন। এ সময়ে মারা গেছেন ৩ হাজার ৯৮২ জন। আর এটিই একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার ভারতে নতুন করে ৪ লাখ ১২ হাজার ৭৮৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এর আগে বিশ্বের কোনো দেশ করোনায় একদিনে এত বেশি সংখ্যক আক্রান্ত ও মৃত্যু দেখেনি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, দৈনিক হিসেবে গত ২৪ ঘণ্টায় ভারতের রাজ্যগুলোর মধ্যে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতের পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যটিতে গত এক দিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৬৪০ জন আর আক্রান্ত হয়ে সেখানে মারা গেছেন ৯২০ জন।

প্রসঙ্গত, দেশটিতে গত ৩০ এপ্রিল রেকর্ড রোগী শনাক্তের দিন সর্বোচ্চ ১৯ লাখ ৪০ হাজার নমুনা পরীক্ষা হয়েছিল। কিন্তু গত সোমবার এর পরিমাণ প্রায় তিন লাখ কমে দাঁড়ায় ১৬ লাখ ৬০ হাজারে। আর গত মঙ্গলবার তা কমে হয়েছে ১৫ লাখ ৪০ হাজার। আর গতকাল আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন। এসময়ে মারা গেছেন ৩ হাজার ৯৮২ জন যা একদিনে সর্বোচ্চ রেকর্ড।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com