বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

শ্রীলংকা আসছে ১৬ মে

শ্রীলংকা আসছে ১৬ মে

বাংলাদেশের বিপক্ষে আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলবে শ্রীলংকা। গতকাল সূচি প্রকাশ করা হয়েছে। তিন ম্যাচের সিরিজ খেলতে আগামী ১৬ মে ঢাকায় এসে পৌঁছবেন লংকানরা। আসার দিন থেকে তিন দিন তারা কোয়ারেন্টিনে থাকবেন। কোয়ারেন্টিন শেষে ১৯ মে থেকে অনুশীলন করবেন তারা। ২১ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২৩ মে। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। দিবা-রাত্রির এ তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ সামনে রেখে ক্যাম্প শুরু করে দিয়েছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঈদের আগে এ ক্যাম্প চলবে ৭, ৮, ৯ মে পর্যন্ত। ইতোমধ্যে বিসিবির তরফ থেকে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। শ্রীলংকার থেকে দেশে ফেরা খেলোয়াড়রা তিন দিনের হোম কোয়ারেন্টিনে আছেন। তাদের কোয়ারেন্টিন শেষ হলে ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে।

সম্প্রতি বাংলাদেশ দল শ্রীলংকা সফরে গিয়েছিল। সেখানে অবশ্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলেছে তারা। গত মঙ্গলবার দুটি টেস্ট ম্যাচ শেষ করে কলম্বো থেকে ঢাকায় এসে পৌঁছেছেন মুমিনুলরা। তাদের সামনে এবার দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ। এবার ভালো করার ব্যাপারে আশাবাদী ডমিঙ্গোর শিষ্যরা।

আইসিসি সুপার লিগে বাংলাদেশ এখন পর্যন্ত মোট ৬টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় পেয়েছে ৩টিতে। বাকি ৩ ম্যাচে হার। ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ অবস্থানে টাইগাররা। তবে শ্রীলংকা এর আগে ৩ ম্যাচ খেললেও তারা কোনো জয়ের দেখা পায়নি। পয়েন্ট টেবিলের ১২তম অবস্থানে রয়েছে লংকানরা।

করোনা মহামারীর ১০ মাস ক্রিকেটের বাইরে ছিল বাংলাদেশ দল। এ বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তামিমরা। দেশের মাটিতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। মহামারীর মধ্যে দ্বিতীয় দল হিসেবে এবার বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com