রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

দিনে ফেরি বন্ধের পরেও যাত্রীদের ঢল, ভোগান্তি চরমে

দিনে ফেরি বন্ধের পরেও যাত্রীদের ঢল, ভোগান্তি চরমে

মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ফেরি বন্ধের সিদ্ধান্তের পরেও দক্ষিণবঙ্গের ঘরমুখী যাত্রীদের উপচেপড়া ঢল নেমেছে। আজ শনিবার ভোর থেকে বিভিন্ন যানবাহনে করে ঘাট এলাকায় উপস্থিত হওয়ার চেষ্টা করছেন হাজারো যাত্রী। যাত্রীদের অত্যধিক চাপে হিমশিম অবস্থা তৈরি হয়েছে। তবে ঘাট এলাকায় কোনো যানবাহন প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। যানবাহন প্রবেশ করতে না দেওয়ায় কয়েক কিলোমিটার হেঁটেই ঘাটে উপস্থিত হচ্ছে যাত্রীরা।

দিনের বেলায় ফেরি বন্ধ থাকায় উপায় না পেয়ে কেউ কেউ ঘাটে অপেক্ষা করছেন। কেউ কেউ আবার রাজধানীতেই ফিরতে দেখা গেছে। ফলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। অন্যদিকে সকাল ৯টার দিকে কয়েক হাজার যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট কুঞ্চলতা নামের একটি ফেরি বাংলাবাজার ঘাটে যেতে দেখা গেছে। ফেরিটিতে যাত্রী ছিল চোখে পড়ার মত। যাত্রীদের অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নৌ রুটে ফেরি চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে গতকাল শুক্রবার মধ্য রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) জানায়, আজ শনিবার থেকে শিমু‌লিয়া-বাংলাবাজার ও দৌলতদিয়া-পাটুরিয়া রুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। তবে শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com