বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

বাবুনগরীর ব্যক্তিগত সহকারী গ্রেপ্তার

বাবুনগরীর ব্যক্তিগত সহকারী গ্রেপ্তার

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবু নগরীর ব্যক্তিগত সহকারী (এপিএস) এনামুল হাসান ফারুকীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান।

ইনামুল হাসান ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন। তিনি হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি। এছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

র‍্যাব–৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান বলেন, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় বাবুনগরীর প্রেস সচিবকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুপুরে হাটহাজারী থানার পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে রাজধানীর বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলাতে ভাঙচুর অগ্নিসংযোগ করেন।

এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ছয়জন।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com