বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:২৮ পূর্বাহ্ন

রামেকে করোনায় আরও ৭ মৃত্যু

রামেকে করোনায় আরও ৭ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন সাতজনের মধ্যে ৫ জন মারা গেছেন করোনা সংক্রমণে। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। বাকি ৫ জন করোনা সংক্রমিত ছিলেন। তাদের মধ্যে দুজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। অন্যরা করোনা ওয়ার্ড ১৬, ২৫, ২৯ ও ৩০ এ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন করে মারা গেছেন। মারা যাওয়া অন্যজনের বাড়ি নাটোর জেলায়। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে এসেছিলেন তারা। সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে গত রোববার রামেকে করোনাভাইরাসে আক্রান্ত ১২ রোগীর মৃত্যু হয়। মৃতদের মধ্যে সাতজন চাঁপাইনবাবগঞ্জ জেলার। দুজন করে রাজশাহী ও নওগাঁ জেলার, অপরজন নাটোরের ছিলেন।

উপপরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ২১ জন। এর মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ৯ জন করে। এ ছাড়া নাটোর, জয়পুরহাট ও পাবনা থেকে একজন করে এসেছেন হাসপাতালে। বুধবার সকাল ৯টা পর্যন্ত করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন ২২০ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও ১৭ জন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

গত ২৫ মে দুপুর থেকে গতকাল মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪৭ জন প্রাণ হারিয়েছেন। এদের অধিকাংশই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com