শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:২০ অপরাহ্ন

বগুড়ায় এক সপ্তাহের কঠোর লকডাউন, বন্ধ যান চলাচল ও দোকান

বগুড়ায় এক সপ্তাহের কঠোর লকডাউন, বন্ধ যান চলাচল ও দোকান

করোনাভাইরাসের সংক্রমণে বেড়ে যাওয়ায় বগুড়া পৌরসভা এলাকায় আজ শনিবার রাত ১২টা থেকে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে গেছে। পাশাপাশি বগুড়ার সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে করোনা সংক্রমণ বাড়েছে। জেলার গ্রামগুলোতেও করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। এ অবস্থায় আজ শনিবার মধ্যরাত থেকে বগুড়া পৌরসভা এলাকায় সাতদিনের জন্য কঠোর লকডাউন কার্যকর করার ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার সকালেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানিয়ে জেলা প্রশাসক বলেন, ‘লকডাউন চলাকালীন পৌরসভা এলাকায় দূরপাল্লার যানসহ জেলার অভ্যন্তরীণ যাননবহনও প্রবেশ করতে দেওয়া হবে না। এ ছাড়াও পৌরসভা এলাকা থেকে কোনো যানবাহন বের হতে পারবে না। অর্থাৎ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে দোকানপাটও।’

করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বগুড়ায় সন্ধ্যা সাড়ে ৭ টার পর দোকান পাট বন্ধ করার ঘোষণা অনেক আগেই থেকেই ছিল। এরপর গতকাল শুক্রবার নতুন করে কঠোর লকডাইনের ঘোষণা দেওয়া হয়েছে জেলাটিতে।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com