বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সঙ্গে যুদ্ধেও প্রস্তুত কিম

যুক্তরাষ্ট্রের সঙ্গে যুদ্ধেও প্রস্তুত কিম

চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় কোনো আপত্তি নেই উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের। তবে শুধু আলোচনা নয় যুক্তরাষ্ট্রকে মোকাবিলায় যুদ্ধেও প্রস্তুত তিনি। রাজধানী পিয়ংইয়ংয়ে ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে এক বৈঠকে এমন মন্তব্য করেন কিম। তিনি বলেন, উত্তর কোরিয়ার মর্যাদা রক্ষায় নিজেদের সব সময় প্রস্তুত থাকতে হবে। বিবিসি।

জো বাইডেন ক্ষমতায় আসার পর যুক্তরাষ্ট্রকে নিয়ে এটিই কিম জং উনের প্রথম মন্তব্য। কিমের এমন মন্তব্য নতুন করে দুই দেশের সঙ্গে আলোচনার পথ উন্মুক্ত হবে বলে ধারণা করছেন অনেকে।

বৈঠকে কিম বলেন, কোরীয় উপদ্বীপের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য যে কোনো পদক্ষেপ নিতে প্রস্তুত তার দেশ। তিনি জানান, পরিস্থিতি দ্রুত বদলাচ্ছে। তাই ওই অঞ্চলে পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ রাখা জরুরি। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট থাকার সময় কিমের সঙ্গে একাধিক বৈঠক করেছিলেন। কিন্তু বাইডেন জানিয়ে দিয়েছেন, তিনি কিমের সঙ্গে বৈঠকে বসতে উৎসাহী নন, যদি না কিম পরমাণু প্রকল্পরোধে কার্যকর পদক্ষেপ না নেন। এর আগে সম্প্রতি মহামারী করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড়ের কারণে উত্তর কোরিয়ার কৃষিক্ষেত্রে এবার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com