বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের অধিকার রক্ষায় কাজ করছে আওয়ামী লীগ সরকার – রংধনু গ্রুপের চেয়ারম্যানআলহাজ্ব রফিকুল ইসলাম

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের অধিকার রক্ষায় কাজ করছে আওয়ামী লীগ সরকার – রংধনু গ্রুপের চেয়ারম্যানআলহাজ্ব রফিকুল ইসলাম

মোফাজ্জল হোসেন: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে গণমানুষের অধিকার রক্ষায় দেশের উন্নয়নে কাজ করছে বর্তমান আওয়ামীলীগ সরকার বলে মন্তব্য করেছেন দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মো: রফিকুল ইসলাম।

২৩ জুন, দেশের ইতিহাস-ঐতিহ্যে সমৃদ্ধশালী প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক সাক্ষাৎকারে দৈনিক সময়ের ধারাকে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,পাকিস্তানের শোষণ বঞ্চনার বিরুদ্ধে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিল আওয়ামী লীগ। মুসলিম লীগের প্রগতিশীল নেতারা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন। আওয়ামী লীগের প্রথম সভাপতি ছিলেন মওলানা আবদুল হামিদ খান ভাসানী, সাধারণ সম্পাদক ছিলেন শামশুল হক। আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্নে সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে অসম্প্রদায়িক-গণতান্ত্রিক আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। আওয়ামী লীগ একটি আদর্শিক সংগঠন। তিনি আরও বলেন,আজকে দীর্ঘ ৭২ বছরের ইতিহাস-ঐতিহ্য ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগ এগিয়ে চলেছে দুর্বার গতিতে তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বর্তমান উন্নয়নমূখী সরকার।

তিনি আরও বলেন,একই সাথে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ হচ্ছে উন্নয়নের রোল মডেল। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে কাঙ্খিত লক্ষ্যে। 

তিনি বলেন,বিশ্ববাসীর কাছে বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল, শান্তির প্রতীক,সভ্যতার প্রতীক, মানবতার প্রতীক। তিনি বলেন, বাংলাদেশের বর্তমান অগ্রগতির জন্য বিশ্ববাসীর কাছে শেখ হাসিনা হচ্ছে মাদার অফ হিউম্যানিটি, লিডার অফ হিউম্যানিটি ।

অন্যএক প্রশ্নের জবাবে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম আরও বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস, দুর্নীতিমুক্ত সম্প্রীতির বাংলাদেশ নির্মাণ করা এবং সুশাসন প্রতিষ্ঠা করা আগামী দিনের চ্যালেঞ্জ। এ  চ্যালেঞ্জ মোকাবিলায় জননেত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গণতান্ত্রিক আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদ, সন্ত্রাস সাম্প্রদায়িকতা মোকাবেলায় জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে পাশাপাশি দুর্নীতি ক্ষেত্রেও জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে। এ চ্যালেঞ্জগুলো জননেত্রী শেখ হাসিনা তাঁর দক্ষতা-যোগ্যতা, মেধা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে মোকাবিলা করছেন। মাননীয় প্রধানমন্ত্রীকে এসব কাছে সহযোগিতা করছেন আমাদের দেশের সৎ,যোগ্য ও চৌকস আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

তিনি বলেন,আপনারা দেখেছেন, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ মোকাবিলায় বিশ্ববাসীর কাছে একটি চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবিলায় উন্নত বিশ্বগুলো অনুকূল অবস্থা থাকা সত্ত্বেও হিমশিম খাচ্ছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ, শুধু জননেত্রী শেখ হাসিনা দক্ষতা যোগ্যতা মেধা রাজনৈতিক দূরদর্শিতার কারণে করোনা মহামারী সহনশীল পর্যায়ে রয়েছে।

তিনি বলেন,জননেত্রী শেখ হাসিনা, উন্নয়ন-আগ্রগতির রাজনীতির পাশাপাশি একটি প্রজন্ম সৃষ্টি করেছেন। যে প্রজন্ম আগামী দিনে দেশ ও জাতির নেতৃত্ব দিবে। যারা বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্যকে ধারণ করে, তারাই আগামীতে বাংলাদেশকে নেতৃত্ব দিবে। সবশেষে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মো: রফিকুল ইসলাম মাননীয় প্রথানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্যসহ দীর্ঘায়ু কামনা করেছেন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সার্বিক সফলতা কামনা করেছেন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com