বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৯:২০ অপরাহ্ন

জননেত্রী শেখ হাসিনার আলোয় আলোকিত বিশ্বমহলে প্রশংসিত বাংলাদেশ  – আলহাজ্ব রফিকুল ইসলাম

জননেত্রী শেখ হাসিনার আলোয় আলোকিত বিশ্বমহলে প্রশংসিত বাংলাদেশ  – আলহাজ্ব রফিকুল ইসলাম

মোফাজ্জল হোসেন: মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সু-যোগ্য কন্যা বাংলাদেশের সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের জন্যই বাংলাদেশ আজ বিশ্ব মহলে তথা বিশ্বনেতাদের কাছে অতি প্রশংসিত। সেজন্য বাংঙ্গালী জাতি হিসেবে আমরা অত্যন্ত গর্বিত জাতি। সম্প্রতি এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন দেশের শীর্ষ স্থানীয় শিল্প পরিবার রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মো:রফিকুল ইসলাম।
তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলাদেশ। শুধু তাই নয় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আজকের বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সফলতা এসেছে কূটনীতি, অর্থনীতি ও সামাজিক উন্নয়নসহ সব ক্ষেত্রে। তিনি বাংলাদেশের সাথে মধুর বন্ধন তৈরি করেছেন সমগ্রবিশ্বব্যাপী। শেখ হাসিনার আকাশছোঁয়া ইমেজের কাছে আমাদের নিজস্ব কোনো আলো নেই। আমরা অনেকটা চাঁদের আলোর মতো। চাঁদ যেমন সূর্যের আলোয় আলোকিত আমরা তেমনি শেখ হাসিনার আলোয় আলোকিত। যার ফলে মহামারী কোভিড-১৯ বা করোনাভাইরাস মোকাবেলায় তিনি সাফল্য দেখিয়েছেন।

রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মো:রফিকুল ইসলাম আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বের কারণেই দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হচ্ছে ১০০টি ইকোনমিক জোন এবং অবকাঠামো উন্নয়নের ক্ষেত্রে নজড়কাড়া সাফল্য হিসেবে দেখা দিয়েছে স্বপ্নের পদ্মা সেতু। পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, এক দৃশ্যমান বাস্তবতা যা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর রাষ্ট্রনায়োকচিত ও দূরদর্শী চিন্তার কারণেই।

তিনি বলেন,এক সময়ের অবহেলিত রেলপথ এখন উন্নীত হচ্ছে আধুনিক বিশ্বের রেল ব্যবস্থাপনার আদলে। নতুন রেলকোচ ও ইঞ্জিন সংযোগ, নতুন রেললাইন নির্মাণ ও রেললাইন সংস্কার, নতুন ট্রেন সার্ভিস বৃদ্ধি এবং পদ্মা সেতুতে রেল সংযোগ, যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে ব্রিজ, ঢাকা-চট্টগ্রাম ডাবল লাইন, খুলনা-মোংলা রেললাইন, চট্টগ্রামের দোহাজারী থেকে রামু হয়ে পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত রেললাইন, জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন, বগুড়া-সিরাজগঞ্জ রেললাইন, খুলনা-দর্শনা ডাবল লাইন নির্মাণের মাধ্যমে রেল যোগাযোগের ক্ষেত্রে আসছে অভাবিত সাফল্য।
এক প্রশ্নের জবাবে রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো:রফিকুল ইসলাম বলেন, নারীর ক্ষমতায়ন, শিশু ও মাতৃ মৃত্যুহার কমানোর সূচকে শেখ হাসিনার সাফল্যে বিশবাসী আজ বিস্মিত। যার স্বীকৃতি হিসেবে সাউথ সাউথ পুরস্কার ও ইউএনএসডিজি পুরস্কার পেয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

তাই জননেত্রী শেখ হাসিনার সঠিক দিক-নির্দেশনামূলক উন্নয়নের রাজনীতির কারণে ‘রূপকল্প ২০২১ ও ২০৪১’ বাস্তবায়নে বাংলাদেশ বহুদূর এগিয়ে গেছে। তিনি আরও বলেন, বিভিন্ন ক্ষেত্রে পার্শ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানের চেয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ১৯৭১ সালের যুদ্ধ করে যাদেরকে আমরা পরাজিত করেছি তারাই আজ আমাদের অনুসরণ করতে চায়। জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই একের পর এক মেগা প্রজেক্ট বাস্তবায়ন হচ্ছে। তিনি বাস্তবায়ন করছেন নতুন নতুন মেগা প্রজেক্ট। তার দূরদর্শী চিন্তা ও সুশাসনের ফলে দেশের গ্রামগুলো একেকটি শহরে রূপান্তরিত হয়েছে। গ্রামে এখন গরিব খুঁজে পাওয়া যায় না। দেশ থেকে মঙ্গা শব্দটি পালিয়ে গেছে। বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির মহানায়ক আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সবশেষে রংধনু গ্রুপে চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আলোয় আলোকিত বাংলাদেশ আজ বিশ্বমহলে প্রশংসিত। তিনি জেগে আছেন বলেই বাঙ্গালী জাতি নিশ্চিন্তে ঘুমাতে পারছেন। এবং দেশে ব্যবসা বাণিজ্যের বিপ্লব ও প্রসার ঘটছে।

 

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com