রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১১:৫০ অপরাহ্ন

লকডাউনে গবাদি পশু সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ

লকডাউনে গবাদি পশু সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ

বিশেষ প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশের সকল এলাকায় গবাদি পশু সরবরাহ অব্যাহত রাখতে নির্দেশ দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

একই সঙ্গে মৎস্য ও প্রাণিজাত খাদ্য এবং মৎস্য ও প্রাণী সেক্টরে উৎপাদনে ব্যবহৃত সামগ্রী উৎপাদন, পরিবহন, সরবরাহ এবং বিপণন অব্যাহত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা মৎস্য অধিদফতরের মহাপরিচালক ও প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ হতে করোনার বিস্তার রোধে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে নির্দেশনায় সারাদেশে পণ্যবাহী যান চলাচলে বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হয়েছে। দেশের জনগণের পুষ্টি চাহিদা পূরণ ও রােগপ্রতিরােধ ক্ষমতা বৃদ্ধিতে ভােক্তা পর্যায়ে প্রাণিজ আমিষ সরবরাহ অব্যাহত রাখা একান্ত জরুরি। এ জন্য প্রাণিজ বিভিন্ন উপজাত, যেমন মাছ, মাংস, দুধ ও ডিম এবং এতদসংক্রান্ত সামগ্রী অব্যাহতভাবে উৎপাদন, সরবরাহ ও বিপণন প্রয়ােজন। একই সঙ্গে আসন্ন ঈদুল আজহার প্রাক্কালে দেশের সকল এলাকায় গবাদি পশুর অব্যাহত সরবরাহ অত্যন্ত জরুরি।

তাই বিদ্যমান করােনা পরিস্থিতিতে হাঁস-মুরগি (লাইভ), গবাদি পশু, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাত পণ্য ও পশু খাদ্য এবং খাদ্য উৎপাদনে ব্যবহৃত উপকরণ সরবরাহ ও বিপণন কার্যক্রম অব্যাহত রাখতে সর্বাত্মক সহযােগিতা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

আইএইচআর/জেডএইচ

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com