বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

বলিউড উৎসবে অনন্ত-বর্ষা

বলিউড উৎসবে অনন্ত-বর্ষা

অনন্ত জলিল ও বর্ষা অভিনীত নতুন সিনেমা ‘দিন : দ্য ডে’। আসছে ঈদে এটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে তা সম্ভব হয়নি। তবে সিনেমাটি ‘বলিউড উৎসব নরওয়ে ২০২১’-এ প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে। অনন্ত জলিল নিজেই খবরটি জানিয়েছেন।

আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বর নরওয়েতে উৎসবটি অনুষ্ঠিত হবে। এটি মূলত ভারতের বলিউডের ছবি নিয়ে অনুষ্ঠিত হলেও সম্প্রতি এশিয়ার অন্যান্য দেশের সিনেমা প্রদর্শনের জন্যও নতুন একটি উইং খুলেছে কর্তৃপক্ষ। সেখানেই প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’।

জানা গেছে, বলিউড উৎসব নরওয়ে স্ক্যান্ডিনেভিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। গত ১৮ বছর ধরে এটি অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন দেশ ও ভাষাভাষী মানুষের মধ্যে এশিয়ান চলচ্চিত্রের পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যেই উৎসবটি প্রতি বছর অনুষ্ঠিত হয়। উৎসবে বিভিন্ন দেশের পাশাপাশি বলিউড অভিনেতা অভিনেত্রীরাও যোগ দেন।

উৎসবে সিনেমা প্রদর্শন ও যোগ দেওয়া প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘নিঃসন্দেহে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি তথা বাংলাদেশের জন্য গৌরবের বিষয়। বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় উৎসবে বাংলাদেশি ছবি প্রদর্শিত হচ্ছে, পুরস্কারের জন্য নির্বাচিত হচ্ছে, এটি অবশ্যই আমাদের জন্য আনন্দের এবং গর্বের। নরওয়ের এই উৎসবে বলিউডের ছবির পাশাপাশি আমাদের ছবিও প্রদর্শিত হবে, এটি অনেক বড় পাওয়া। উৎসবে যোগ দেওয়ার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ পেয়েছি। আমরাও সশরীরে উপস্থিত থাকার চেষ্টা করব।’

বর্ষা বলেন, ‘বাংলাদেশের ছবি একটি বিশ্বে মাথা তুলে দাঁড়াবে, এটা অনন্ত বেশ আগেই বলেছিল। এখন সেটিই হচ্ছে। কান উৎসবের প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি প্রদর্শিত হয়েছে, নরওয়ের বলিউড উৎসবে আমাদের ছবি প্রদর্শিত হবে, এটি তো দেশের সিনেমাশিল্পের জন্য অবশ্যই আনন্দের।’

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন : দ্য ডে’ পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মরতুজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানের বিভিন্ন স্থানে এই সিনেমার দৃশ্যধারণের কাজ হয়েছে। এতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন অনন্ত জলিল। আর তার বিপরীতে আছেন বর্ষা।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com