সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

আরও পাঁচ দিন বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন

আরও পাঁচ দিন বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও পাঁচ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে বিধিনিষেধের মধ্যে শিল্পকারখানা খোলা ও স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের সুযোগ দেওয়া হয়েছে। আগামী ১০ আগস্ট রাত ১২টা পর্যন্ত এই বিধিনিষেধ চলমান থাকবে। আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে গত মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়। সভা শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বেড়েছে। সবাইকে ভ্যাকসিনেটেড হতে হবে সেই শর্তারোপ করা হয়েছে। অফিস-আদালত ১১ আগস্ট থেকে খুলবে। এই কদিন বাস্তবতা লক্ষ্য করব। টেস্ট কেস হিসেবে দু-চারদিন দেখব। প্রয়োজন হলে জরুরিভিত্তিতে বসে সিদ্ধান্ত।

তিনি বলেন, অর্থনীতি সচল রাখাও দায়িত্ব। সেজন্য কিছু শিল্পকারখানা খোলা হয়েছে। যানবাহন সব চলবে না। রোটেশন অনুযায়ী চলবে। ১০০ গাড়ি থাকলে শ্রমিক নেতারা ঠিক করবেন, অল্পসংখ্যক চলবে। সীমিত আকারে গাড়ি চলবে। রেল ১০টার জায়গায় হয়তো পাঁচটা চলবে।

তার আগে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। বিধিনিষেধের মেয়াদ আজ ৫ আগস্ট রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল। তবে তা আরও পাঁচদিন বাড়িয়ে আজ প্রজ্ঞাপন জারি করা হলো।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com