সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুর মতো বিশ্ব নেতাকে হত্যা দেশের ইতিহাসে কলঙ্কিত কালো দিন — রংধনু গ্রুপের চেয়ারম্যান  আলহাজ্ব রফিকুল ইসলাম

বঙ্গবন্ধুর মতো বিশ্ব নেতাকে হত্যা দেশের ইতিহাসে কলঙ্কিত কালো দিন — রংধনু গ্রুপের চেয়ারম্যান  আলহাজ্ব রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, রূপগঞ্জ থেকে: নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন ও রংধনু গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি,সমাজসেবক,দানবীর ও উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বিশ^ নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা এদেশের জন্য ইতিহাসের কলঙ্কিত কালো দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল এ কলঙ্কিত অধ্যায়। কতিপয় কয়েক জনের জন্য সারাদেশের মানুষকে বিশ্বের কাছে মাথা নীচু করে রাখতে হয়। যেখানে বঙ্গবন্ধুর মতো বিশ্ব নেতাকে বর্বর পাক বাহিনী হত্যা করার সাহস পায়নি সেখানে বঙ্গবন্ধুর বাংলাদেশের একটি গোষ্ঠী নির্মমভাবে হত্যা করে জাতি হিসেবে আমাদেরকে লজ্জিত করে ফেলেছে। এই খুনীদের দোসররা এখনো বাংলাদেশে সক্রিয়। স্বপ্নে দেখে ক্ষমতায় আসার। তাদের আশ্রয় প্রশ্রয়ে বিদেশের মাটিতে খুনীরা দেশ ধ্বংস করার পায়তারা করে বারবার। দেশে নাশকতা চালায়। শেখ হাসিনাকে হত্যা করতে চায়। এদের থেকে সাবধান থাকতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) দুপুরে রুপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় ইউনিয়ন পরিষদ কার্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,এই বাংলায় বঙ্গবন্ধু’র জন্ম হয়েছিল বলে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। বাঙ্গালী জাতি নিঃশ্বাস ভরে স্বাধীনতার ঘ্রাণ নিতে পারছে। বঙ্গবন্ধু সর্বদা দেশের মানুষকে ভালবাসতেন। তাই তিনি বেঁচে থাকলে কুচক্রিরা নিজেদের উদ্দেশ্য সফল করতে পারবেনা বিধায় স্বপরিবারে তাঁকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্ব ও ত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ আমরা পেয়েছি। তাই বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর আদর্শ থেকে শিক্ষা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাজাহান ভূইয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক লায়ন শাহিন মালুম, ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম খান, সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, আওয়ামীলীগ নেতা করিম পাঠান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মিলন, যুবলীগ নেতা মোশারফ হোসেন, হাজী সফিকুল ইসলাম, মুকুল পাশা, আব্দুল আউয়াল, কামরুল হাসান নয়ন, আব্দুস সাত্তার, নজরুল ইসলাম, সেচ্ছাসেবক লীগ নেতা মহিউদ্দিন, ছাত্রলীগ নেতা লুৎফর রহমান মুন্না, আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল আলম জেমিন, মহিলালীগ নেত্রী স্বপ্না আক্তার, ইয়াসমীন বেগম প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং খাবার বিতরণ করা হয়।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com