বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

বাঙ্গালির ইতিহাসে ২১ আগস্ট ভয়াবহ কলঙ্কময় দিন — রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম

বাঙ্গালির ইতিহাসে ২১ আগস্ট ভয়াবহ কলঙ্কময় দিন — রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম

মোফাজ্জল হোসেন : রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রফিকুল ইসলাম বলেছেন, বাঙ্গালি জাতির ইতিহাসে ২১ আগস্ট ভয়াবহ কলঙ্কময় একটি দিন। ২০০৪ সালের এদিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের জনসভায় বর্বরোচিত গ্রেনেড হামলায় শহিদ হন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী। অনেক নেতাকর্মী আজীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেন।
তিনি ২১ আগস্টে নিহত সকল শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
শনিবার (২১ আগস্ট) গ্রেনেড হামলা উপলক্ষে দেয়া এক সাক্ষাতকারে এ প্রতিবেদকের সাথে এসব কথা বলেন রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রফিকুল ইসলাম।
তিনি বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের জনসভা চলাকালীন ইতিহাসের বর্বরতম গ্রেনেড হামলা চালানো হয়। সেই সময় রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল বিএনপি জামায়াত জোট সরকার।
আলহাজ্ব রফিকুল ইসলাম আরও বলেন, আল্লাহর অশেষ রহমতে সেদিন জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রাণ হারান দলের ২৪ জন নেতাকর্মী। আহত হন অনেকে। এ হামলায় বেঁচে থাকা অনেকে পঙ্গুত্ববরণ করে আজও দুর্বিসহ জীবনযাপন করছেন। ঘাতকচক্রের লক্ষ্য ছিল বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বহীন করে গণতান্ত্রিক প্রক্রিয়াকে রুখে দেয়া এবং দেশে স্বৈরশাসন ও জঙ্গিবাদ প্রতিষ্ঠা করা। কিন্তু আল্লাহর অশেষ রহমতে বাংলাদেশের জনগণ তা হতে দেয়নি। বরং জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ আরও ঐক্যবদ্ধ যার ফলে দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। সবশেষে রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রফিকুল ইসলাম ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা কামনা করেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য শতায়ু কামনা করেছেন এবং শোকের মাসে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com