রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:৫৫ অপরাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বরাজনীতিতে অদ্বিতীয় সফল নারীনেত্রী .. রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বরাজনীতিতে অদ্বিতীয় সফল নারীনেত্রী .. রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম

মোফাজ্জল হোসেন : দেশের অন্যতম শিল্পগ্রুপ রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক,দানবীর ও রাজনীতিবিদ আলহাজ্ব মো:রফিকুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্বরাজনীতিতে অদ্বিতীয় সফল নারীনেত্রী। তিনি সারা বিশ্বের অন্যতম অনুপ্রেরণাদায়ী নারী নেত্রী হিসেবে বিশ^নেতাদের কাছে প্রশংসিত হয়েছেন এবং ব্যাপক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব মহলে আলোকিত করেছেন। সম্প্রতি জাতীয় দৈনিক সময়ের ধারার সাথে আলাপকালে রংধনু গ্রুপের চেয়ারম্যান বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব মো:রফিকুল ইসলাম এসব কথা বলেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। আওয়ামী লীগ সরকারের অগ্রযাত্রায় বদলে যাচ্ছে বাংলাদেশের রূপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নমুখী নানা পরিকল্পনার সুফল এখন মানুষের দোরগোড়ায়। মানুষের গড় আয়ু, জীবনযাত্রার মানোন্নয়ন, বিভিন্ন কাজে ডিজিটালাইজেশন, সবই সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের গুণে। তিনি বলেন, দেশের দারিদ্র্য মানুষের হার কমেছে,শিক্ষার হার বেড়েছে, বিদ্যুৎ উৎপাদন বেড়েছে যার ফলে সরকারের সাফল্য আগের চেয়ে বহুগুণ বেশি। তিনি আরও বলেন, স্বপ্নের পদ্মা সেতু নিজেদের অর্থায়নে দৃশ্যমান হয়েছে। সেতুতে সর্বশেষ স্লেব বসানো সম্পন্ন হয়েছে। স্বপ্নের পদ্মা সেতু উন্মুক্ত হলে দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগের এক যুগান্তকারী উন্নয়ন হবে। বিদ্যুৎ, গ্যাস এবং রেলের সংযোগ স্থাপনের মাধ্যমে উন্নয়নের নতুন বিপ্লব ঘটাবে এই সেতু। তিনি আরও বলেন, দুই হাজার চারশ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের লক্ষ্যে ২০১৫ সালের ডিসেম্বরে পাবনার রূপপুরে রাশিয়ার একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে সরকার। বিদ্যুৎকেন্দ্রটির প্রথম ইউনিট ২০২৩ সালে এবং দ্বিতীয় ইউনিট ২০২৪ সালের অক্টোবরে উৎপাদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও মোংলা-খুলনা মহাসড়কের পাশে রামপালে প্রায় ১৮৩৪ একর জমির ওপর তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কাজ করছে সরকার। তিনি আরও বলেন, দেশের একমাত্র সমুদ্রবন্দর চট্টগ্রামে চাপ কমাতে পটুয়াখালী জেলার কলাপাড়ায় রাবনাবাদ চ্যানেলে পায়রা গভীর সমুদ্রবন্দর নির্মাণের উদ্যোগ নেয় সরকার। এই প্রকল্পটির কাজ বেশ গতিতে এগিয়ে চলছে। এছাড়াও ঢাকার যানজট কমাতে মেট্রোরেলের মতো বড় প্রকল্প হাতে নিয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার।
তিনি বলেন, একবিংশ শতকের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো বর্তমানে করোনাভাইরাস মোকাবিলা করা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজধানী থেকে শুরু করে একেবারে গ্রাম পর্যন্ত কোভিড-১৯ মোকাবিলায় বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা এখন একশত এর নিচে নেমে এসেছে। যার ফলে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক প্রশ্নের জবাবে আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন,জননেত্রী শেখ হাসিনার আমলে আরও অনেক উন্নয়ন রয়েছে সবগুলো উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না।
সবশেষে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন,দেশকে আরও গতিশীল করতে শেখ হাসিনার বিকল্প নেই। তিনি দেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছেন। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা এখন প্রধান লক্ষ্য তাঁর। সেটির জন্য দেশের মানুষের উচিত সরকারের সফলতার পথে সহযোগিতা করা। যেন আওয়ামী লীগ সরকার দেশ ও জাতির উন্নয়নে আরও বেশি কাজ করতে পারে। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হোক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের মাধ্যমে। তিনি দীর্ঘজীবি হোন। শোকাবহ আগস্ট মাসে রংধনু গ্রুপের পক্ষ থেকে এটিই আমাদের কাম্য।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com