বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:২০ অপরাহ্ন

রুপগঞ্জের কায়েতপাড়া ইউপি নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশী জাহেদ আলী, প্রতারণা ও চাঁদাবাজি দুটোই চলছে একসাথে !

রুপগঞ্জের কায়েতপাড়া ইউপি নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশী জাহেদ আলী, প্রতারণা ও চাঁদাবাজি দুটোই চলছে একসাথে !

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের আদম বেপারী,নারী লোভী, অবৈধ গ্যাসের দালাল, জাহেদ আলী এবার আসন্ন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হতে আগে থেকেই দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন।
কায়েতপাড়া ইউনিয়নে প্রতারণা ও চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য জনবিচ্ছিন্ন জাহেদ আলী চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। টাকার বিনিময়ে নৌকা প্রতীকে মনোনয়ন পেতে তিনি বিভিন্ন মন্ত্রী-এমপির দ্বারস্থ হচ্ছেন। আদম বেপারী ও গ্যাসের দালাল জাহেদ আলী আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ায় হতাশ স্থানীয় আওয়ামী লীগ ও কায়েতপাড়া এলাকাবাসী।
জানা গেছে,আওয়ামী লীগের নাম ভাঙিয়ে এমন কোনো অপকর্ম নেই যা জাহেদ আলী করেননি। জাহেদ আলী ও তার বাহিনীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। জাহেদ আলীর পল্টিবাজি রাজনীতির কারণে রূপগঞ্জের বিভিন্ন এলাকা থেকে কয়েকটি তাজা প্রাণ চলে গেছে। আজও থামেনি সেসব পরিবারের কান্না।
গ্যাসের দালাল জাহেদ আলী এলাকায় জমির দালালি, মানবপাচার, নারী ব্যবসাসহ বহু অবৈধ কাজের মূলহোতা। এলাকার নিরীহ ও হতদরিদ্রদের ঠকিয়ে জাহেদ আলী এখন কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। তিনি এখন গাড়ি, বাড়ি, ফ্ল্যাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। এক সময় যিনি চনপাড়া খেয়াঘাট দখল করে কোনো রকম সংসার চালাতেন বর্তমানে তিনি কোটিপতি।

জানা গেছে, রুপগঞ্জ উপজেলার ইছাখালী এলাকার রাজাকার আলাউদ্দিন, নাওড়া এলাকার রাজাকার খালেকও জাহেদ আলীর পিতা রাজাকার নোয়াব আলীর সহযোগী ছিলেন। তারা কায়েতপাড়া ও ডেমরা এলাকায় পাকবাহিনীর সহযোগিতায় লুটপাট চালাত আর যুবতী মেয়েদের ধরে এনে পাকবাহিনীর হাতে তুলে দিত। জাহেদ আলীর বাপ-দাদার জমি-জমা তেমন কিছু ছিল না। অন্যের বাড়িতে দিনমজুরি ও কৃষিকাজ করেই তারা সংসার চালাতেন। অভাবের তাড়নায় জাহেদ আলী ঢাকা গিয়ে আদম ব্যবসা শুরু করে। সেখান থেকেই তার উত্থান ঘটে।
একটি সূত্রে আরও জানা গেছে, জাহেদ আলী ছাত্রজীবনে ছাত্রদলের কনভেনার ছিলেন। মোটা অংকের টাকার বিনিময়ে জাহেদ আলী কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ বাগিয়ে নেন। এরপর আর ফিরে তাকাতে হয়নি জাহেদ আলীকে। দলীয় নাম ভাঙিয়ে জাহেদ আলী ও তার ভাতিজারা এলাকায় রামরাজত্ব তৈরি করেছেন। এলাকায় পরিবহন চাঁদাবাজি, মাদক ব্যবসা, জমি দখল, শীতলক্ষ্যা নদীর খাস জমির চরের মাটি বিক্রি থেকে এমন কোনো কাজ নেই জাহেদ আলী ও তার বাহিনী করছে না। জাহেদ আলীর দুশ্চরিত্রতার সীমাও ছাড়িয়ে গেছে। কাজের মেয়ের সঙ্গে অনৈতিক কাজে ধরা পড়ায় এলাকাবাসীর চাপে তাকে বিয়ে করতে বাধ্য হন। এ ছাড়া আদম ব্যবসার সময় অনেক নারী তার লালসার শিকার হয়েছেন। কয়েক বছর আগে পূর্বগ্রামের এক মেয়ের সঙ্গে উপজেলার গঙ্গানগর এলাকায় মেয়েটির বোন জামাই মারফতের বাড়িতে অনৈতিক কাজে ধরা খান। পরে টাকার বিনিময়ে সে স্থানীয় লোকজনকে ম্যানেজ করে সেই ঘটনা ধামাচাপা দেন।
সূত্রে আরও জানা গেছে, জাহেদ আলীর ছেলে নাহিদও দুই বিয়ে করেছে। কায়েতপাড়া ইউনিয়নে মাদক নিয়ন্ত্রণ করে তার ছেলে নাহিদ, ভাতিজা শরীফ, আল-আমিন, রুমন, তানভীর, ডিলার মতিনের ছেলে মুন্না। এলাকায় মদ, ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদকের ব্যবসার একচ্ছত্র আধিপত্য তাদের। শীতলক্ষ্যা নদীর তীরে কায়েতপাড়ার পূর্বগ্রামে প্রায় শতাধিক ডক ইয়ার্ড রয়েছে। এসব ডক ইয়ার্ডে জাহেদ আলী ও তার বাহিনী নিয়মিত চাঁদাবাজি করেন। জাহেদ আলীর ছেলে ও তার ভাতিজাদের চাঁদাবাজির কারণে কায়েতপাড়া দিয়ে চলাচলরত ঢাকা-ভক্তবাড়ী পরিবহন সার্ভিস বন্ধ হয়ে গেছে। জাহেদ আলী বাহিনীর বিশ্বস্ত সদস্য নয়ামাটির রবি রায়, নগরপাড়ার ফজলউদ্দিন, দেলপাড়ার আকতার জাহেদ আলীর সব অপকর্ম নিয়ন্ত্রণ করে। ক্ষমতা অপব্যবহার করে জাহেদ আলী কায়েতপাড়া ইউনিয়ন ভূমি অফিস নিয়ন্ত্রণ করেন। জাল দলিল, জমি দখল ও দালালি করে জাহেদ আলী প্রায় একশ কোটি টাকার মালিক হন। এলাকার অনেক লোক তার অত্যাচারের শিকার। তাই তিনি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
আসন্ন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এ আদম ব্যবসায়ী জাহেদ আলী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলে দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ প্রশ্নবিদ্ধ হবে বলে স্থানীয় মুক্তিযোদ্ধা ও আপামর জনতা মনে করেন। তাই কায়েতপাড়া ইউনিয়নে দলীয় মনোনয়ন দেওয়ার আগে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন বলে মনে করেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ^াসী আওয়ামীলীগের স্থানীয় নেতা-কর্মীরা।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com