বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

সিলেটে পঞ্চাশোর্ধ্ব নারীকে হেনস্তার ভিডিও ভাইরাল

সিলেটে পঞ্চাশোর্ধ্ব নারীকে হেনস্তার ভিডিও ভাইরাল

কানাইঘাট উপজেলার প্রবাসী দুই সন্তানের কাছে দাবিকৃত চাঁদা না পেয়ে পঞ্চাশোর্ধ্ব মাকে হেনস্তার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় হেনস্তার শিকার ওই নারী ৪ জনের বিরুদ্ধে কানাইঘাট থানায় মামলা দায়ের করেছেন।

জানা যায়, গত ২৩ আগস্ট মধ্যরাতে হেনস্তার শিকার হন ওই নারী। প্রায় ৬ মিনিট ১ সেকেন্ডের ওই ভিডিওতে ওই নারীকে যুবকের হাতে ধরে কাকুতি-মিনতি করতে দেখা গেছে। ভিডিওতে দেখা যায়, জানালার লোহার গ্রিলের বাইরে থেকে ভিডিও করা হয়েছে। এতে ভেতরে থাকা একজন ওই নারীর শাড়ির আঁচল ধরে টানছেন। আর ওই নারী হাতজোড় করে কাকুতি-মিনতি করেছেন। বাইরে থাকা ব্যক্তিদেরও হাত ধরেছেন তিনি। ভিডিওতে হেনস্তার বিষয়টিই স্পষ্টভাবে ফুটে উঠেছে।

স্বজনরা জানিয়েছেন, পঞ্চাশোর্ধ্ব ওই নারীর দুই ছেলে প্রবাসে এবং দুই কন্যার বিয়ে হয়েছে। এ কারণে তিনি একাই বাড়িতে বসবাস করেন। ঘটনার পর দিন তিনি ঘর তালাবদ্ধ করে পাশের গ্রামে তার বাবার বাড়িতে চলে যান। তখন হঠাৎ করে বাবার বাড়িতে যাওয়ার কারণ জানতে চাইলে তার মুখে এ ঘটনা শোনেন স্বজনরা।

এর পর দুবাইয়ে থাকা দুই ছেলের কাছে মায়ের হেনস্তার ভিডিও পাঠিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা চাওয়ার বিষয়টি জানালে স্বজনরা উদ্বিগ্ন হয়ে ভিডিও ধারণকারীদের সঙ্গে যোগাযোগ করে কিছু টাকা দিয়ে ভিডিওটি উদ্ধারের চেষ্টা করেন। এ নিয়ে গত বুধবার (৮ সেপ্টেম্বর) সালিশের মাধ্যমে চার লাখ টাকার বিনিময়ে ভিডিও ধারণের বিষয়টি সমাধানের সিদ্ধান্ত হয়। এ জন্য অগ্রিম ১ লাখ টাকাও দেওয়া হয়েছিল। আর বাকি টাকা শনিবার (১১ সেপ্টেম্বর) দেওয়ার কথা ছিল। কিন্তু টাকা না পেয়ে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয় দুর্বৃত্তরা।

এ ব্যাপারে কানাইঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক জানান, গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ফেসবুকে ভিডিও ছড়িয়ে পড়লে তা পুলিশের নজরে আসে। রাতে ওই নারীকে থানায় নিয়ে এসে মামলা রেকর্ড করা হয়। তিনি আরও জানান, মামলায় যে চারজনকে আসামি করা হয়েছে, তারা ওই নারীর স্বজন। মূলত ব্ল্যাকমেইল করতেই হেনস্তার ভিডিও ধারণ করেছিল তারা। এ চারজনকে পুলিশ শনাক্ত করেছে। তাদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলেও জানিয়েছেন তিনি।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com