শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৩৫ অপরাহ্ন

লন্ডনে পাকিস্তান হাইকমিশনারের বাসার সামনে বিক্ষোভ

লন্ডনে পাকিস্তান হাইকমিশনারের বাসার সামনে বিক্ষোভ

লন্ডনে পাকিস্তানি হাইকমিশনের সামনে বিক্ষোভ করেছে সেখানকার প্রবাসী পাকিস্তানিরা। গতকাল রোববার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি যুক্তরাজ্য সফরে গেলে প্রবাসীদের কয়েকটি বিক্ষোভের মুখে পড়েন তিনি। পাকিস্তানে ভিন্ন মতাবলম্বী ও সংখ্যালঘুদের হত্যা, দমন পীড়ন এর বিরুদ্ধে এই বিক্ষোভ প্রদর্শন করেন বেলুচ ও সিন্ধ প্রদেশের প্রবাসীরা।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বিক্ষোভ চলাকালীন বিক্ষোভকারীরা যুক্তরাজ্যের কাছে পাকিস্তানকে অর্থ সহায়তা বন্ধের দাবি করেন। এই বিক্ষোভের নেতৃত্ব দেন ন্যাশনাল ইকুয়ালিটি পার্টি জুম্মু-কাশ্মীর-গিলগিট-বেলুচিস্তান-লাদাখ (এনইপি- জেকেজিবিএল) এর সদস্য সাজ্জাদ রাজা।

সে সময় পাকিস্তানের শাসনব্যবস্থা নিয়ে যে সাংবাদিক, রাজনৈতিক কর্মী বা সাধারণ নাগরিকেরা প্রশ্ন তোলেন তাদেরও অপহরণ করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এসময় তিনি কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনতে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করেন।

পাকিস্তানে বর্তমানে সাম্প্রদায়িক গণহত্যা হচ্ছে উল্লেখ করে বিক্ষোভকারীরা আরো জানান, বেলুচ, হাজারা, হিন্দু, শিখ এবং আহমদিয়া সংখ্যালঘুদের জীবনকে বিষিয়ে তুলেছে বর্তমান সরকার। নিজ দেশে কার্যত শরণার্থীর জীবনযাপন করতে হচ্ছে অনেককে।

বিক্ষোভকারীরা আফগানিস্তানের বিষয়ে পাকিস্তানের দ্বৈতনীতি সম্পর্কে যুক্তরাজ্য সরকারকে অবহিত করেন। তারা বলেন, এই নীতি মানবিক সংকটকে বাড়িয়ে তুলবে।

উল্লেখ্য, তিন দিনের সফরে বর্তমানে যুক্তরাজ্যে রয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। সফরকালে তিনি যুক্তরাজ্যের বিভিন্ন ঊর্ধ্বতন ব্যক্তিবর্গের সাথে বৈঠক করবেন।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com