রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন

বিসিবি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বিসিবি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ের বোর্ড সভাকক্ষে এই ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

বিসিবির পরিচালনা পরিষদে থাকবেন ২৫ পরিচালক। দুজন আসছেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। বাকি ২৩ পদে নির্বাচিত হয়ে। এরই মধ্যে ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ঢাকা বিভাগের চার প্রার্থীর দুজন প্রত্যাহারে ডাক দেওয়া বাকি দুজন প্রায়ই নির্বাচিত।

তিনটি ক্যাটাগরি থেকে মোট প্রার্থী ২৩ জন। ১৭১ কাউন্সিলর থাকলেও নির্বাচনে ভোট দেবেন ১২৭ জন। তার মধ্যে ৫৬ জন দিচ্ছেন ই-ভোট।

ক্যাটাগরি-১ থেকে ঢাকা ও রাজশাহী বিভাগে নির্বাচন হবে। ঢাকা বিভাগ থেকে পরিচালক হবেন দুজন। রাজশাহী থেকে একজন। ঢাকায় দুই পদের বিপরীতে প্রার্থী চারজন। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন খালিদ হোসেন (মাদারীপুর) ও সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ)।

ঢাকা বিভাগের ১৭ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো দুজনকে। রাজশাহীতে পদ একটি। নির্বাচনে লড়বেন সাইফুল আলম চৌধুরী স্বপন ও সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। এবারই প্রথম নির্বাচন করছেন পাইলট। এই বিভাগের ৯ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো একজনকে।

ক্লাব ক্যাটাগরিতেই ১২ পরিচালক পদে লড়ছেন ১৫ কাউন্সিলর। ক্লাব ক্রিকেটের হেভিওয়েট প্রার্থীসহ এবার নতুন কয়েকজন সংগঠকও নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ৫৭ জন কাউন্সিলরের ভোটে এখান থেকে ১২ পরিচালক নির্বাচিত হবেন, বাদ পড়বেন তিন প্রার্থী।

এ ছাড়া ক্যাটাগরি-৩ থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন দুই অতি পরিচিত প্রার্থী-নাজমুল আবেদীন ফাহিম ও খালেদ মাহমুদ সুজন। ৪৩ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো একজনকে।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com