রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:৩২ অপরাহ্ন

কঠিন পথ পাড়ি দিয়েছি এখন প্রশান্তি লাগছে

কঠিন পথ পাড়ি দিয়েছি এখন প্রশান্তি লাগছে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী ঐশী। তিনি সম্প্রতি এমবিবিএস পাস করেছেন। মেডিক্যালে পড়াশোনা, সেই সঙ্গে গানের ক্যারিয়ারও উজ্জ্বল তার। এবার তার স্বপ্ন পূরণ হলো। স্বপ্নের কথাগুলোই জানিয়েছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন- তারেক আনন্দ

এখন আপনি ডাক্তার ঐশী। এটি ভাবতে কেমন লাগছে?

ডাক্তার হব- এটি আমার ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল। মেডিক্যালের পড়াশোনার সময় ছিল দীর্ঘ ছয় বছর। এ সময়টা আমার জন্য যেমন ভালো লাগা ছিল, তেমনি ছিল কঠিন। কঠিন পথ পাড়ি দিয়েছি, এখন প্রশান্তি লাগছে। এ ফলের মধ্যে অন্যরকম একটা প্রশান্তি আছে। আলহামদুলিল্লাহ শেষমেষ ডাক্তার হতে পারলাম। যে স্বপ্নটা দেখেছিলাম মানুষের সেবা করব, সেই স্বপ্নটা পূরণ হচ্ছে। ইনশাআল্লাহ নিজেকে যেন মানুষের সেবায় নিয়োজিত করতে পারি।

শুভাকাক্সক্ষীদের ব্যাপক শুভেচ্ছা পাচ্ছেন। এ দিনটির জন্য নিশ্চয়ই অপেক্ষা করছিলেন?

পরিবারের সাপোর্ট এবং আমার চেষ্টায় সফল হয়েছি। সত্যিই এ দিনটির জন্য অপেক্ষায় ছিলাম। ডাক্তার হওয়াতে আমাদের গানের মানুষরা অনেক খুশি হয়েছেন। আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

দুটি কঠিন বিষয়কে জয় করে নিয়েছেন। সামাল দিতে কখনো হিমশিম খেতে হয়নি?

গান এবং মেডিক্যাল পড়াশোনা- অবশ্যই দুটি এক সঙ্গে খুবই চাপের বিষয়। আমি শুধু গান এবং পড়াশোনাতেই মনোযোগী ছিলাম সব সময়। অন্যকিছু করিনি। আড্ডাবাজি, ঘোরাফেরা- এসব কোনো কিছুই করিনি। সেই জায়গা থেকে মনে হয়, আমি অনেকটাই মন দিয়ে দুটি জায়গায় কাজ করতে পেরেছি। সেটি করতে গিয়ে অবশ্যই আমাকে কঠিন পরিস্থিতির মুখোমুখি পড়তে হয়েছে। অনেক সময় মনে হয়েছে উফ! এত কঠিন হয়ে যাচ্ছে, হিমশিম খাচ্ছি, পারছি না। কিন্তু কখনো সাহস হারাইনি। শক্তি নিয়ে সব সময় চেষ্টা করেছি। ফল দেখা যাচ্ছে দুটিই যে কোনোভাবে হোক ম্যানেজ হয়ে যাচ্ছে।

গান, নাকি ডাক্তার- ছোটবেলায় কোন স্বপ্নটা দেখেছিলেন?

ছোটবেলা থেকে এক সঙ্গে এই দুটির স্বপ্নই দেখেছি। যেমন আমি স্বপ্ন দেখতাম ডাক্তার হব, ঠিক একইভাবে স্বপ্ন দেখতাম গান নিয়ে ভালো কিছু করব। মানুষের কোনো না কোনো স্বপ্ন অপূর্ণ থেকে যায়। আমি অনেক সৌভাগ্যবান যে, আমার কোনো স্বপ্ন অপূর্ণ নেই।

অল্পদিনের ক্যারিয়ারেই গান গেয়ে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গান নিয়ে আগামী দিনের পরিকল্পনার কথা জানতে চাই।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার একটা ভারী পুরস্কার। যে কোনো শিল্পীর জন্যই এ পুরস্কারের প্রতি আশা-আকাক্সক্ষা কিংবা স্বপ্ন থাকে। সেটি হয়তো অনেক পরে গিয়ে পান। এ বয়সে আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। এটি আমাকে নতুন করে জন্ম দিয়েছে। আমি যেন নিজেকে আরও ভালোভাবে তৈরি করে সামনের দিনগুলোয় ভালোভাবে কাজ করতে পারি। দায়িত্বশীল হয়ে কাজ করে যাব। আগামী দিনে ভালো কিছু গান শ্রোতাদের উপহার দিতে চাই। যে গানগুলোর মাধ্যমে মানুষের মনে ভালোবাসার জায়গা করে নিতে পারি।

শিগগির শ্রোতারা নতুন কোনো গান শুনতে পাবেন?

প্রতিনিয়ত চেষ্টা করছি নতুন গান শ্রোতাদের উপহার দিতে। যেগুলো বিভিন্ন কোম্পানি থেকে প্রকাশ হচ্ছে। পাশাপাশি আমার ইউটিউব চ্যানেল ‘ঐশী এক্সপ্রেস’ থেকেও অনেক গান প্রকাশ করছি। সম্প্রতি প্রকাশ হয়েছে ‘ঘুমটা পড়া ডান্স’। এ ছাড়া আমার চ্যানেল থেকে শ্রোতারা শুনতে পাবেন ‘ভালোবাসার এমনই রোগ’, ‘আকাশ কিনতে চাই, ‘খুঁজে ফিরি তাই’সহ বেশকিছু গান। এ ছাড়া আরও কিছু গান শিগগির প্রকাশ হবে। এর পাশাপাশি স্পটিফাইয়ে আমার অ্যাকাউন্ট আছে। এখান থেকেও শ্রোতারা গান শুনতে পাবেন।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com