রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

পাকিস্তানের পাঁচে পাঁচ

পাকিস্তানের পাঁচে পাঁচ

স্কটল্যান্ডকে ৭২ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ দুইয়ের শীর্ষস্থান নিশ্চিত করলো পাকিস্তান। টানা পাঁচ ম্যাচের সবকয়টিতে জিতেছে বাবর আজমরা। এক ম্যাচ কম জিতেছে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিতে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। আজ রোববার রাতে শারজাহতে পাকিস্তানের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে এসে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান তোলে স্কটিশরা। তাতেই সুপার টুয়েলভের সব ম্যাচে হেরে বিদায় নিলো তারা।

পাকিস্তানের দেওয়া বড় লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে ২৪ রান তোলে স্কটল্যান্ড। ১৬ বলে মাত্র ৯ রান করা কাইল কোয়েৎজারকে বোল্ড করে সাজঘরে ফেরান হাসান আলী। দশ ওভারে ৪১ রান তুলতে আরও তিন উইকেট হারায় স্কটিশরা। শুরুতে রান আউট হয়ে ফেরেন তিনে আসায় ম্যাথু ক্রস। এরপর দশম ওভারের প্রথম বলে জর্জ মুনসে ও তৃতীয় বলে ডাইলান বাজকে সাজঘরে ফেরান সাদাব খান।

দশ ওভারে চার উইকেট হারানোর পর ক্রিজে এসে প্রতিরোধী গড়েন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। এই যুগলের ৪৬ রানের জুটি ভাঙলে সাজঘরে ফেরান লিস্ক। ১৪ বলে ১৪ রান করে শাহীন শাহ আফ্রিদির শিকার হন তিনি। একপাশ আগলে রেখে ৩৭ বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন বেরিংটন। ততক্ষণে শেষ হয়ে যায় ইনিংসের গতি। নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১১৭ রান তোলে স্কটিশরা।

এর আগে, টসে জিতে ব্যাট করতে এসে ধীরে ধীরে শুরু করে পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এই যুগলের ৩৫ রানের জুটি ভাঙলে সাজঘরে ফেরেন রিজওয়ান। ১৯ বলে ১৫ রান করে হামজা তাহিরের শিকার হন তিনি। তিনে আসা ফখর জামান আজও ব্যর্থ হয়ে ফেরেন মাত্র ৮ রানে।

তৃতীয় উইকেটের জুটিতে মোহাম্মদ হাফিজকে নিয়ে ৬৩ রান তোলেন বাবর। হাফিজকে লেগ বিফোরের ফেরান সাফিয়ান শরীফ। ১৯ বলে ৩১ রান করে ফেরেন তিনি। খানিক সময় পরই বিশ্বকাপের চতুর্থ অর্ধশতকের দেখা পান বাবর। তারপর ঝড়ো ব্যাটে ৪৭ বলে পাঁচ চার ও তিন ছক্কায় ৬৬ রান করে ক্রিস্টোফার গ্রিবসের শিকার হন তিনি।

শেষের দিকে মালিকের সঙ্গে জুটি গড়েন পাকিস্তানের বিধ্বংসী ব্যাটসম্যান আসিফ আলী। শেষ ২ ওভার তিন বলে তাদের ৪৭ রানের জুটিতে ১৮৯ রান তোলে পাকিস্তান। ব্যাট হাতে ১৮ বলে ঝড়ো অর্ধশতক গড়েন মালিক।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com