রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে সায়েন্সল্যাবে সড়ক অবরোধ

‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে সায়েন্সল্যাবে সড়ক অবরোধ

সারা দেশের সব গণপরিবহনে ‌‘হাফ ভাড়া’ কার্যকর করার দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। এর ফলে এ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ, সিটি কলেজ ও আইডিয়াল কলেজসহ আশেপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, গতবারের সড়ক আন্দোলনে ও শিক্ষার্থীদের দাবি ছিল হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। প্রশাসন কালক্ষেপণ করছে। তাই আবারও সাধারণ শিক্ষার্থীরা সড়কে নেমেছে যেন তাদের এ দাবি আদায় হয়।

আইডিয়াল কলেজের শিক্ষার্থী রাজিব বলেন, ‌‘হাফ পাসের দাবি নিয়ে আমরা কয়েকদিন ধরে আন্দোলন করছি। কিন্তু আমাদের দাবি বাস্তবায়নে কোনো পদক্ষেপ নেই।’

এদিকে, অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে ঘটনাস্থলে ইতোমধ্যেই পুলিশ অবস্থান করছে বলে জানিয়েছেন নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। ঘটনাস্থলে নিউমার্কেট থানা এবং ধানমন্ডি থানার সিনিয়র অফিসাররা এসেছেন। এ বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন।

এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর বকশীবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারা দেশের সব গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন এবং ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় নিজেকে সাত কলেজ আন্দোলনের ‌‘প্রধান সমন্বয়ক’ দাবি করে ইসমাঈল সম্রাট নামে এক শিক্ষার্থী বলেন, ‘আমরা চাই অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারা দেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা হোক। গণপরিবহনে লাগামহীন ভাড়া একজন শিক্ষার্থীর জন্য বোঝা।’

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com