শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন

ক্রেতা বেড়েছে রংধনু গ্রুপের মেহেদী মার্ট ও বাজার সারাবেলায়

ক্রেতা বেড়েছে রংধনু গ্রুপের মেহেদী মার্ট ও বাজার সারাবেলায়

মোফাজ্জল হোসেন: দেশের শীর্ষ স্থানীয় শিল্প গ্রুপ রংধনু গ্রুপের মালিকানাধীন সুপার চেইন শপ মেহেদী মার্ট ও বাজার সারাবেলায় ক্রেতা সমাগম অনেক গুণ বেড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে,বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত সুপারশপ মেহেদী মার্ট ও বাজার সারাবেলায় মানসম্মত পণ্য সরবরাহ করার কারণে ক্রেতার আস্থা বেড়েছে এবং শতভাগ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সেবা দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এ কারণেই ক্রেতারা স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করছেন। যতটা সম্ভব ঝুঁকি প্রশমন করে সুপারশপকর্মীরা ক্রেতাদের সেবা দিয়ে যাচ্ছেন। শতভাগ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতসহ সুপারশপের নানা পদক্ষেপের কারণে ক্রেতা সমাগম বেড়েছে।

জানা গেছে,দেশের কাঁচাবাজারগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হওয়া, জিনিসপত্রের তুলনামূলক চড়া দাম, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার সক্ষমতা না থাকায় অনেক ক্রেতাই সুপারশপমুখী হচ্ছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
মেহেদী মার্ট ও বাজার সারাবেলা বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত। এছাড়াও সম্প্রতি নারায়ণগঞ্জের চাষাঢ়ায় তৃতীয় শাখার উদ্ভোধন করা হয়েছে। বসুন্ধরায় সাততলা মেহেদী মার্ট হাইপার মার্কেটে রয়েছে ৪০ হাজারেরও বেশি বৈচিত্র্যপূর্ণ পণ্যের সমাহার। এক ছাদের নিচে যেমন আছে মাছ-মাংস, কাঁচাবাজার, পোশাক-পরিচ্ছদ, প্রসাধনসামগ্রী, চাল-ডাল, রেস্টুরেন্ট, ফাস্ট ফুড, স্টেশনারি, ক্রোকারিজ, ইলেকট্রনিক পণ্য, তেমনি আছে শাড়ি-গয়নাও। বাদ নেই শরীর গঠনের জিম কিংবা রূপ-সৌন্দর্যবর্ধনের বিউটি পার্লার ও সেলুন।

২০১৩ সালে বসুন্ধরা আবাসিক এলাকায় এই বিশ্বমানের আধুনিক মার্কেট চালু হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বসুন্ধরা আবাসিক এলাকায় যাত্রা শুরু করে সুবিশাল পরিসরে আধুনিক সুপারশপ বাজার সারাবেলা। বাজার সারাবেলায় ২৫ হাজারেরও বেশি পণ্য রয়েছে। রংধনু গ্রুপের এ দুটি সুপারশপে বড় পরিসরে পণ্যগুলো এমনভাবে সাজানো হয়েছে যে সোজা তাকালে প্রতিটি লাইনে হাজার হাজার পণ্য চোখে পড়বে। দেশের বৃহত্তম এ দুটি সুপারশপের ব্যবস্থাপনায় রয়েছে প্রায় ৫৫৫ জন তরুণ-তরুণী, যাঁরা শপিংয়ের সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ‘মেহেদী মার্ট ও বাজার সারাবেলা সুপারশপে সরকারের সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অনুসারে ক্রেতাদের সেবা দিতে দেখা গেছে। একই সঙ্গে ক্রেতাদের স্বাস্থ্যবিধি ও সুরক্ষা নিশ্চিত করতে হ্যান্ড স্যানিটাইজার এবং স্প্রে দেওয়া হচ্ছে। সুপার শপগুলোতে ঘুরে দেখা যায়, সেখানে পর্যাপ্ত সুরক্ষা নিশ্চিত করা হচ্ছে এবং নির্ধারিত দামেই পণ্য বিক্রি করা হচ্ছে। পণ্যের মানে ভাল দামে তুলনামুলক কম থাকায় এ সুপার শপ গুলোতে ক্রেতাদের আস্থা অনেক গুণে বেড়েছে। রংধনু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো:রফিকুল ইসলামের বিচক্ষণতায় মেহেদী মার্ট ও বাজার সারাবেলা সুপার শপে কেনা-কাটায় তুলনা মূলক কম মূল্যে সবশ্রেণীর মানুষের আস্থা তৈরি হয়েছে। আগামীতেও তা অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা সকল ক্রেতাদের।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com