মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আগামী ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩’

যুক্তরাষ্ট্রে আগামী ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩’

প্রবাস ডেস্ক :
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮ তম অধিবেশনকে সামনে রেখে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ২য় বারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩’। আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর দুই দিনব্যাপী এই এক্সপো অনুষ্ঠিত হবে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে। এবারের প্রতিপাদ্য-‘বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা বৃদ্ধির সুযোগ তৈরী’। এই এক্সপো একটি B2B ট্রেড শো, কনফারেন্স এবং নেটওয়ার্কিং ইভেন্ট।
এ বিষয়ে ইউএসবিসিসিআই-এর প্রেসিডেন্ট লিটন আহমেদ বলেন,  ‘আমাদের লক্ষ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের ব্যবসায়িকদের রপ্তানি-প্রস্তুত পণ্য আন্তর্জাতিক বাজারে প্রসারিত করতে সহায়তা করা।’
তিনি বলেন, ‘আমাদের বিজনেস এক্সপোর মাধ্যমে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসায় নতুন ক্রেতা-বিক্রেতা সংযোগ, সাপ্লাই চেইন যেভেলপমেন্ট ও সরবরাহকারী এবং বিনিয়োগ কারীদের জন্য বাজার দখলের সুযোগ রয়েছে। গত বছর আমরা ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২২ প্রথমবারের মত আয়োজন করেছিলাম। যা অত্যন্ত সফল ভাবে সম্পন্ন হয়।
২য় ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো ২০২৩-এ অংশগ্রহণের মাধ্যমে পেশাদার এবং শিল্প বিশেষজ্ঞদের সঙ্গে দেখা করার সুযোগ থাকছে। এছাড়া এক্সপোতে বিভিন্ন কর্মশালা থাকবে, যার মাধ্যমে ব্যবসা প্রসারিত করার নানান কৌশল সম্পর্কে জানা যাবে। এই এক্সপোর অন্যতম উদ্দেশ্য হলো ব্যবসার সবচেয়ে আধুনিক বিষয়গুলো সম্পর্কে অংশগ্রহণকারীদের আপডেট রাখা।’

ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট লিটন আহমেদ আরো বলেন, বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শতাধিক প্রতিনিধি এবং স্টেকহোল্ডার ইউএসবিসিআই বিজনেস এক্সপোতে অংশগ্রহণ করবেন। এই বছর প্রায় ২৯ বাংলাদেশী কোম্পানী উক্ত এক্সপোতে অংশগ্রহণ করছে।  মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের ব্যবসায়ীরা নিজেদের ব্যবসাকে একে অন্যের দেশে প্রসারিত করার পাশাপাশি কীভাবে বিশ্ববাজারেও নিজেদের পণ্য পৌঁছে দিতে পারেন, ব্যবসার সুযোগ তৈরি করতে পারেন এসব বিষয়ে এক্সপোতে আলোচনা থাকবে। এখানে সফল ব্যবসায়ীরা নিজেদের সফলতার অভিজ্ঞতা শেয়ার করবেন। তাছাড়া এই এক্সপোর মাধ্যমে ব্যবসায়িরা নিজেদের ব্যবসার ব্র‍্যান্ডকে কীভাবে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া যায়, সেসব বিষয়ে জানতে পারবেন। সর্বোপরি এই এক্সপো হলো ব্যবসা উন্নয়নের একটা প্লাটফর্ম।

আগামী ২২ সেপ্টেম্বর ২য় ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো ২০২৩-এ ইভেন্ট স্পিকার হিসেবে থাকছেন, জনাব ড. এ. কে. আব্দুল মোমেন এমপি (মাননীয় মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার), জনাব টিপু মুনশি, এমপি (মাননীয় মন্ত্রী, বাণিজ্য মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব এএইচএম আহসান, ভাইস চেয়ারম্যান, ইপিবি ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত (রপ্তানী)  সচিব জনাব আব্দুর রহিম খান।

এক্সপোতে অতিথি হিসেবে আমন্ত্রন জানানো হয়েছে- যুক্তরাষ্ট্র সিনেটের মেজরিটি লিডার চাক শ্যুমার, নিউইয়র্ক স্টেট গভর্ণর ক্যাথি হকুল, নিউইয়র্কের মেয়র এরিক এডামস্, নিউইয়র্ক স্টেট কংগ্রেস উইম্যান গ্রেস ম্যাং, সিনেটর জন লু, কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনোভান রিচার্ডস্, কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নী মেলিন্দা কাটজ্, এসেম্বলিম্যান ক্যাটেলিনা ক্রুজ, জেনিফার রাজকুমার, এডওয়ার্ড সি ব্রাউনস্টেইন এবং ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব এম শহিদুল ইসলামকে। এছাড়াও নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দও এক্সপোতে উপস্থিত থাকবেন।

ইউএসবিসিসিআই চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে বিজনেস এক্সপো-২০২৩ এর কো-পার্টনার হয়েছে- বিডা, প্রধানমন্ত্রীর কার্যালয়, ও ইপিবি। আরো সহযোগিতায় রয়েছে- ইউএস চেম্বার অব কমার্স, ব্রুকলিন চেম্বার অব কমার্স এবং কুইন্স চেম্বার অব কমার্স।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com