মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ব্যবসা বৃদ্ধির লক্ষ্যে নিউইয়র্কে অনুষ্ঠিত হলো ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ব্যবসা বৃদ্ধির লক্ষ্যে নিউইয়র্কে অনুষ্ঠিত হলো ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩

প্রবাস ডেস্ক : বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা বৃদ্ধির সুযোগ তৈরীর লক্ষ্যে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ২য় বারের মতো “ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩” এর উদ্বোধন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতিসংঘের ৭৮ অধিবেশনকে সামনে রেখে ‘বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা বৃদ্ধির সুযোগ তৈরী’ প্রতিপাদ্য নিয়ে শুরু হয় এক্সপোটি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউএসবিসিসিআই এর সভাপতি জনাব মোঃ লিটন আহমেদ। তিনি বলেন, বিজনেস এক্সপোর মাধ্যমে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসায় নতুন ক্রেতা-বিক্রেতা সংযোগ, সাপ্লাই চেইন যেভেলপমেন্ট ও সরবরাহকারী এবং বিনিয়োগ কারীদের জন্য বাজার দখলের সুযোগ সৃষ্টি হয়েছে।

ইউএসবিসিসিআই এর সাথে উক্ত এক্সপোর সহআয়োজক ছিল যথাক্রমে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও রপ্তানী উন্নয়ন ব্যুরো (ইপিবি)। অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন জনাব বখ্ত রোম্মান বার্টিজ, সহ-সভাপতি, ইউএসবিসিসিআই, মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের অর্থনৈতিক প্রতিনিধি জনাব মোহাম্মাদ মেহেদি হাসান, ও ড. আহলেম আরফাকি প্রমূখ।

বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শতাধিক প্রতিনিধি এবং স্টেকহোল্ডার ইউএসবিসিআই বিজনেস এক্সপোতে অংশগ্রহণ করেন কুইন্স চেম্বার অব কমার্সের সভাপতি থমাস জুনিয়র গ্রেক, জনাব সেকিল চৌধুরী, লিসা সরিন, লাভ আহুজা ইক।

অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএস এসম্বলী সদস্য ডেভিড আই. ওয়েপ্রিন, স্টিভেন রাগা, জেনিফার রাজকুমার, জন. সি. লিউ; ইপিবির পরিচালক আবু মোখলেস আলমগীর হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব আব্দুর রহিম খান, এবং রপ্তানী উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান জনাব এ.এইচ. এম আহসান।

ইউএসবিসিসিআই বিজনেস এক্সিলেন্স এওয়ার্ড লাভ করেন যথাক্রমে সিরাজুম মনিরা, লাইসেন্সপ্রাপ্ত রিয়েল এস্টেট বিক্রয় কর্মী, কেলার উইলিয়ামস রিয়্যালিটি; আহাদ আলী, সভাপতি, আহাদ অ্যান্ড কোং সিপিএ; রফিক খান, এমডি, এভিএস প্রোপার্টিজ এলএলসি, মার্কিন যুক্তরাষ্ট্র; স্মার্টটেক আইটি সলিউশনস ইনকর্পোরেটেড-এর সিইও জনাব সারোয়ার আহমেদ; এবং মিঃ এমরান ভাইয়ান, বিক্রয় পরিচালক, এক্সিট রিয়্যালিটি প্রিমিয়াম। রন্ধন শিল্পে অসামান্য অবদানের জন্য খলিল’স ফুডের প্রতিষ্ঠাতা ও চিফ শেফ মোঃ খলিলুর রহমানকে সম্মানজনক ইউএসবিসিসিআই বিজনেস অব দ্য ইয়ার ২০২৩ পুরস্কার প্রদান করা হয়।

ইউএসবিসিসিআই কমিউনিটি কোলাবরেশন এক্সিলেন্স এওয়ার্ড ২০২৩ লাভ করেন যথাক্রমে মিস ইমিগ্র্যান্ট অর্গানাইজেশন, বাংলাদেশী হিউম্যানিটারিয়ান অ্যান্ড লিডারশিপ আউটরিচ (ভালো); মজুমদার ফাউন্ডেশন ইনক; জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি; এবং অপটিমিস্টস ইনকর্পোরেটেড।

উল্লেখ্য ইউএসবিসিসিআই চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে বিজনেস এক্সপো-২০২৩ এর কো-পার্টনার হয়েছে- বিডা, প্রধানমন্ত্রীর কার্যালয়, ও ইপিবি। আরো সহযোগিতায় রয়েছে- ইউএস চেম্বার অব কমার্স, ব্রুকলিন চেম্বার অব কমার্স এবং কুইন্স চেম্বার অব কমার্স। -সংবাদ বিজ্ঞপ্তি

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com