মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

ওয়ানডে বিশ্বকাপ টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ভারত

ওয়ানডে বিশ্বকাপ টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ভারত

স্পোর্টস ডেস্ক

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামছে ভারত-পাকিস্তান। এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দুদলের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ডেঙ্গু আক্রান্ত থাকায় এতদিন বিশ্বমঞ্চ মাতানো হয়নি ভারতীয় তারকা ওপেনার শুভমান গিলের। তবে এবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হচ্ছে তার। তাকে জায়গা ছেড়ে দিতে গিয়ে একাদশ থেকে বাদ পড়েছেন ইশান কিষাণ। অন্যদিকে আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে পাকিস্তান।

ওয়ানডেতে এখন পর্যন্ত ১৩৪ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। জয়ের পাল্লায় এগিয়ে পাকিস্তান। পাকিস্তানের জয় ৭৩টিতে, বিপরীতে ভারতের জয় ৫৬। আর কোনো ফল আসেনি ৫ ম্যাচে।

ওয়ানডে বিশ্বমঞ্চের পরিসংখ্যানে ব্যাকফুটে পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতের সঙ্গে সাতবারের দেখায় জয়হীন দ্য গ্রিন ম্যানরা। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা ধরে রেখেছে ভারতীয়রা। বৈশ্বিক এই টুর্নামেন্টে ভারতের বিপক্ষে জয়ের জন্য ১৯৯২ বিশ্বকাপ থেকে অপেক্ষা করতে হচ্ছে বাবর আজমদের। সাম্প্রতিক পারফরমেন্সেও পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত। সবশেষ ৫ দেখায় ভারতের জয় চারটি এবং পাকিস্তান জিতেছে মাত্র একটিতে।

ভারতের একাদশ : রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, যশপ্রীত বুমরাহ।

পাকিস্তানের একাদশ : আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও হারিস রউফ।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com