মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

ঘরের মাটিতে নিউজিল্যান্ড ০, অস্ট্রেলিয়া ৩

ঘরের মাটিতে নিউজিল্যান্ড ০, অস্ট্রেলিয়া ৩

অনলাইন  ডেস্ক: ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজটা আগেই হাতছাড়া হয়ে গিয়েছিল নিউজিল্যান্ডের। ওয়েলিংটনে শেষ বলের নাটকীয়তায় ৬ উইকেটে হারের পর ফেরার ম্যাচেও ৭২ রানের বড় হার। এতে সিরিজের তৃতীয় শেষ টি-টোয়েন্টি কিউইদের জন্য ছিল কেবলই মান বাঁচানোর। তবে সেখানেও তাসমান প্রতিবেশী অজিদের কাছে হারল মিচেল সান্টনারের দল। বৃষ্টি আইনে ২৭ রানের এই জয়ে সিরিজে কিউইদের ৩-০ তে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া।  অকল্যান্ডে এদিন তিনবারের বৃষ্টি বাঁধায় আগে ব্যাট করতে নেমে স্রেফ ১০ ওভার ৪ বল খেলতে পারে অস্ট্রেলিয়া। সেখানে ৪ উইকেটে অজিরা তোলে ১১৮ রান। পরবর্তীতে ডিএলএসে জয়ের জন্য কিউইদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ১২৬ রানের।

বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ঝোড়ো পেলেও ২৯ রানেই ২ উইকেট হারিয়ে বসে কিউইরা। ৫১ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার ফিন অ্যালেনও। ততক্ষণে ওভার ও শেষ অর্ধেক। সেখান থেকে আর কোনো উইকেট না হারালেও রানের গতি বাড়িয়ে জয়ের কাছে পৌঁছাতে ব্যর্থ হয় মিচেল সান্টনারের দল। ১০ ওভারে ৯৮ রান তোলে তারা। সেখানে সর্বোচ্চ ৪০ রান করে অপরাজিত ছিলেন ফিলিপস।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দ্রুতই সাজঘরে ফেরেন স্টিভ স্মিথ (৪)। তবে ম্যাথু শর্টকে নিয়ে ২৭ বলে ৫১ রানের দারুণ এক জুটি গড়েন ট্রাভিস হেড। প্রথম পাওয়ার প্লে শেষে স্কোরবোর্ডে তখন ২ উইকেটে ৬৭ রান। তার দুই বল পরই নামে প্রথম দফায় বৃষ্টি। সেটি প্রায় আধা ঘণ্টা পর থামলে ফের শুরু হয় খেলা। এবং ১০ ওভার ৪ বলের মাথায় ফের বৃষ্টি নামলে সেখানেই অজিদের ইনিংস ঘোষণা করে ম্যাচ আম্পায়াররা। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন হেড। তবে ২৭ রান ও বল হাতে ১ উইকেট নেওয়ায় ম্যাচসেরার পুরস্কার পান শর্ট।

আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। সেখানে এই মাঠেই প্রথম টেস্ট খেলতে নামবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোরকার্ড: (তৃতীয় টি-টোয়েন্টি)

অস্ট্রেলিয়া: ১১৮/৪ (১০.৪ ওভার) (হেড ৩৩, শর্ট ২৭; ক্লার্কসন ১/৮, সান্টনার ১/১৬)

নিউজিল্যান্ড: ৯৮/৩ (১০ ওভার; ডিএলএসে টার্গেট ১০ ওভারে ১২৬) (ফিলিপস ৪০, চ্যাপম্যান ১৭*; স্পেনসার ১/১০, জাম্পা ১/২০ )

ফলাফল: বৃষ্টি আইনে অস্ট্রেলিয়া ২৭ রান জয়ী

সিরিজের ফলাফল: অস্ট্রেলিয়া ৩-০ ব্যবধানে জয়ী

ম্যাচসেরা: ম্যাথু শর্ট

সিরিজসেরা: মিচেল মার্শ

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com