মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ত্রাণকর্মী নিহত

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ত্রাণকর্মী নিহত

অনলাইন  ডেস্ক: গাজা উপত্যাকায় ইসরাইলি বাহিনীর বিমান হামলায় দেশি-বিদেশি ৪ ত্রাণ কর্মী নিহত হয়েছেন। এই ত্রাণকর্মীদের মধ্যে একজন ফিলিস্তিনি এবং বাকিরা পোল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ব্রিটেনের নাগরিক বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এক প্রতিবেদনে বিবিসিকে জানিয়েছে, নিহত ত্রাণকর্মীরা সবাই খাদ্য সহায়তা বিষয়ক মার্কিন দাতব্য সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের (ডব্লিউসিকে) প্রতিনিধি হিসেবে গাজায় খাদ্য সহায়তা বিতরণে এসেছিলেন।

মার্কিন ভিত্তিক এনজিওটি এই হামলাকে ‘ট্র্যাজেডি’ বলে অ্যাখ্যা দিয়ে বলেছে, ‘আমরা জানতে পেরেছি যে গাজার ফিলিস্তিনিদের খাদ্য বিতরণের সময় আইডিএফের বিমান হামলায় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের সদস্যরা নিহত হয়েছেন। এটি খুবই হৃদয় বিদারক ঘটনা।

মধ্য গাজা উপত্যকার আল-আকসা হাসপাতালের চিকিৎসা সূত্র বিবিসিকে জানিয়েছে, উপকূলীয় সড়কে একটি গাড়িতে করে দেইর আল-এ বিমান হামলার পর ওই চার শ্রমিকের মৃতদেহ হাসপাতালে আনা হয়েছে। এদিকে মধ্য গাজা উপত্যকার আল-আকসা হাসপাতালের কর্তৃপক্ষ জানিয়েছে, উপকূলীয় সড়কে গাড়িতে করে ওই চার ত্রাণকর্মীর মরদেহ হাসপাতালে আনা হয়েছে।

গাজায় ত্রাণ সরবরাহ বন্ধ করা এবং আন্তর্জাতিক ত্রাণকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য ইচ্ছাকৃতভাবে এই হামলা চালিয়েছে আইডিএফ বলে জানিয়েছে হামাস। ইসরায়েলি সেনা বাহিনী বলছে, তারা বিষয়টি তদন্ত করছে। ইসরায়েলি বাহিনী কখনোই গাজায় ত্রাণ সরবরাহের বিপক্ষে নয়।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com