মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

আগে দুর্নীতিবাজরা রাস্তার একপাশ দিয়ে হাঁটত, এখন মাঝ দিয়ে হাঁটে: দুদক চেয়ারম্যান

আগে দুর্নীতিবাজরা রাস্তার একপাশ দিয়ে হাঁটত, এখন মাঝ দিয়ে হাঁটে: দুদক চেয়ারম্যান

 নিজস্ব  প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈন উদ্দীন আবদুল্লাহ বলেছেন, আগে দুর্নীতিবাজরা রাস্তার এক পাশ দিয়ে হাঁটত, এখন রাস্তার মাঝখান দিয়ে হাঁটে। দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে গিয়ে কাদের সঙ্গে রাখব, সেটাও দেখতে হবে। তবে দেশের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে।
মঙ্গলবার (২ এপ্রিল) রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‍্যাক) স্মরণিকা ‘সুপথ’-এর মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দুদকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমনের বিষয়ে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ আরও বলেন, অধিকাংশ ক্ষেত্রে দুর্নীতিবাজরা দুর্নীতি করার পরও নিজেদের দুর্নীতিবাজ মনে করে না। সমাজে দুর্নীতিবাজদের চিহ্নিত করতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশি।

এ সময় র‌্যা‌কের স্মরণিকা ‘সুপথ’ এর স‌ঙ্গে সং‌শ্লিষ্ট সব সদস‌্যকে শু‌ভেচ্ছা জানান তিনি। দুদক চেয়ারম‌্যান ব‌লেন, স্মর‌ণিকা‌টি খুবই সুন্দর হ‌য়ে‌ছে। র‌্যা‌কের সব সদস‌্যকে ধন‌্যবাদ জানাই। দুর্নী‌তি প্রতি‌রোধে দুদ‌কের স‌ঙ্গে র‌্যাকও এক‌যোগে কাজ ক‌রে যা‌বে এমন প্রত‌্যাশা করি। অনুষ্ঠানে দুদক কমিশনার (অনুসন্ধান) আছিয়া খাতুন বলেন, মামলার চার্জশিট ছাড়াও প্রতিরোধের কাজ এগিয়ে নিতে হবে। পূর্ণাঙ্গ তথ্য-উপাত্ত দিয়ে খবর প্রকাশ করুন। যাতে আমরাও ঘটনার গভীরে পৌঁছাতে পারি। র‌্যাক সভাপতি জেমসন মাহবুবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাফি উদ্দিন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দুদক সচিব খোরশেদা ইয়াসমীন।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com