মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

মালয়েশিয়ায় কর্মী যেতে না পারায় জি এম কাদেরের ক্ষোভ

মালয়েশিয়ায় কর্মী যেতে না পারায় জি এম কাদেরের ক্ষোভ

নিজস্ব  প্রতিবেদক: ভিসা পেয়েও প্রায় ৩১ হাজার কর্মী মালয়েশিয়ায় যেতে না-পারায় ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। শনিবার (১ জুন) এক বিবৃতিতে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন। জি এম কাদের বলেন, মালয়েশিয়ার শ্রমবাজার দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০২২ সালে দেশটি ৫ লাখ ২৪ হাজার ৯৪৬ জন কর্মী নিতে রাজি হয়। চলতি বছরের ৩১ মের মধ্যে এই কর্মী পাঠানোর কথা ছিল।

‘সে অনুযায়ী প্রায় দুই বছর ধরে এজেন্সির পেছনে ঘুরে ৬ থেকে ৮ লাখ টাকা পর্যন্ত খরচ করে নির্ধারিত সময়ে মালয়েশিয়ায় যেতে পেরেছেন ৪ লাখ ৯৪ হাজার ১০২ জন। বাকি ৩০ হাজার ৮৪৪ জন সর্বস্ব হারিয়েও মালয়েশিয়ায় যেতে পারেনি। জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, এজেন্সিগুলোর চাহিদামতো টাকা পরিশোধ করে চার থেকে পাঁচ রাত বিমানবন্দরের মেঝেতে ঘুমিয়েও মালয়েশিয়াতে যেতে না পারাটা মর্মান্তিক ও দুঃখজনক।

জিএম কাদের বলেন, যাদের কারণে শ্রমবাজারে এতবড় বিপর্যয় তাদের বের করতে তদন্ত কমিটি গঠন করতে হবে। এ ছাড়া নির্ধারিত সময়ের মধ্যে যারা মালয়েশিয়ায় যেতে পারেনি তাদের পাঠাতে কূটনৈতিক প্রচেষ্টা চালাতে হবে সরকারকে। একইসঙ্গে বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন জাপার এই নেতা।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com