বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

আনার হত্যা: ফয়সাল-মোস্তাফিজুরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর

আনার হত্যা: ফয়সাল-মোস্তাফিজুরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব  প্রতিবেদক: সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ফয়সাল আলী ও মোস্তাফিজুর রহমানের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতাউল্লাহ এ আদেশ দেন।এদিন, আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত তাদের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি মন্দির থেকে বুধবার (২৬ জুন) তাদের গ্রেপ্তার করে গোয়ান্দা পুলিশ (ডিবি)। পরে তাদেরকে ঢাকায় আনা হয়। ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেন, গ্রেপ্তারকৃত আনার হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তিনি আরও বলেন, আসামিরা সীতাকুণ্ড পাহাড়ের পাতালকালী নামক একটি মন্দিরে নিজেদের নাম-পরিচয় গোপন করে হিন্দু ধর্মের অনুসারী পরিচয়ে অবস্থান নেয়। প্রায় ২৩ দিন যাবত তারা সেখানে বসবাস করে আসছিল।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ আনোয়ারুল আজীম। পরে জানা যায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় সঞ্জীভা গার্ডেনে এমপি আনারকে খুন করা হয়।

এ ঘটনায় ভারতে ও বাংলাদেশে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সঞ্জীভা আবাসনের সেপটিক ট্যাংক থেকে কিছু মাংসের টুকরো এবং কৃষ্ণমাটির বাগজোলা খাল থেকে হাড়গোড় উদ্ধার করা হয়। তবে সেগুলো আনারের কি না তা এখনও স্পষ্ট নয়। ডিএনএ পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com