বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

২৫ বছরের সকল রেকর্ড ভাঙলো ‘তুফান’

২৫ বছরের সকল রেকর্ড ভাঙলো ‘তুফান’

বিনোদন  ডেস্ক: দেশের সকল প্রেক্ষাগৃহে চলছে শাকিব খানের ‘তুফান’-এর ঝড়। এই ঝড়ের তাণ্ডবে ভেঙে গেল ২৫ বছরের দেশীয় সিনেমার সকল আয়ের রেকর্ড। তুফান’ সিনেমাটি দুই দশকের ইতিহাসে বাংলা চলচ্চিত্রের মধ্যে সর্বোচ্চ শোর রেকর্ড গড়েছে। সিনেমাটির আয় কত হলো তা নিয়ে প্রথম থেকেই কৌতূহল ছিল দর্শক ভক্তদের। এটা নিয়ে সিনেমাটির নির্মাতা রায়হান রাফী তার ফেসবুকে পোস্ট দিয়েছেন।

জানা গেছে, আগামী ২৮ জুন সিনেমাটি একযোগে মুক্তি পেতে যাচ্ছে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও বেলজিয়ামে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। এরই মধ্যে আরও একটি ইতিহাস গড়ার রেকর্ড জানালেন রায়হান রাফী।‘তুফান’ সিনেমার গুণী নির্মাতা রায়হান রাফী তার ফেসবুকে লিখেছেন, ‘রেকর্ড ব্রেকিং কালেকশন। ২৫ বছরের সকল সেল রিপোর্ট ব্রেক করে তুফান এখন নাম্বার ১। আর এই সবই সম্ভব হয়েছে আপনাদের ভালোবাসায়, তাই আপনাদের শুভকামনা।তবে এর আয় সম্পর্কে বিস্তারিত কিছু বলেননি রাফী। এর আগে তিনি বলেছিলেন ‘তুফান’ শুধু ট্রেলার আর এর আসল চমক থাকবে ‘তুফান ২’ তে।

‘তুফান’-এর সুবাতাস বইয়েই চলেছে যেন। জানা গেছে, অগ্রিম টিকিট বিক্রিতে অস্ট্রেলিয়ার রেকর্ড গড়েছে তুফান। মুক্তির ১০ দিন আগেই সেখানে ২ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। এর আগে কোনো বাংলা সিনেমায় এমনটা দেখা যায়নি।এর আগে অস্ট্রেলিয়ায় সর্বোচ্চ টিকিট বিক্রির রেকর্ড ছিল রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ছবির। অগ্রিম বুকিংয়ে এর টিকিট বিক্রি হয়েছিল ৮০০টি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে তুফান পরিবেশকের দায়িত্বে রয়েছে বঙ্গজ ফিল্মস। প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে বলেছে, ‌‘অপ্রতিরোধ্য সাড়া পাওয়ার পরিপ্রেক্ষিতে, বাংলাভাষী থিয়েটারে প্রথম সপ্তাহের প্রায় সমস্ত শোয়ের টিকিট বিক্রি হয়ে গেছে, দ্বিতীয় সপ্তাহের টিকিট শিগগিরই আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।’

প্রসঙ্গত, তুফান সিনেমা দেখার পর এমন কোনো দর্শক এখনও পাওয়া যায়নি যারা সিনেমাটির খারাপ রিভিউ দিয়েছে, এমনই দাবি প্রযোজকের। সিনেমাটি দেখার জন্য মধুমিতা হলে ভাংচুর হয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, আর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আছেন দুই নায়িকা ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। আরও রয়েছেন ফজলুর রহমান বাবু ও গাজী রাকায়েত। পুরোপুরি অ্যাকশন ধাঁচের এ সিনেমায় শাকিব খান একজন গ্যাংস্টারের চরিত্রে ধরা দিয়েছেন রুপালি পর্দায়।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com