বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

ভারতের উত্তর প্রদেশে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১২১

ভারতের উত্তর প্রদেশে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১২১

অনলাইন ডেস্ক: ভারতের উত্তর প্রদেশের হাতরাসে ভোলে বাবার সৎসঙ্গ অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১২১ জনে দাঁড়িয়েছে। আহতও হয়েছে বহু মানুষ, যাদের মধ্যে ২৮ গুরুতর আহত রয়েছেন।মঙ্গলবার (২ জুলাই) রাজ্যের হাতরাস জেলায় ‘শিব স্মরণে’ ভোলে বাবার এক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন ভোলে বাবা নিজেই। মূলত তার ভাষণ শুনতেই ভক্তরা সৎসঙ্গ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

অনুষ্ঠান চলাকালীন পরিবেশ খুব গরম ও আদ্র ছিল। তাঁবু ঘেরা অনুষ্ঠানে এত বেশি মানুষ এসেছিল যে পরিস্থিতি দমবন্ধের মতো হয়ে গিয়েছিল। লোকেদের মধ্যে অস্বস্তি তৈরি হতেই তারা বাইরে বের হতে ছুটোছুটি শুরু করে। এ সময় ব্যাপক ধাক্কাধাক্কি হয় এবং পদদলিত হওয়ার ঘটনা ঘটে।

উত্তর প্রদেশ রাজ্য সরকার জানিয়েছে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে। নিহতের ঘটনায় হাতরাসে ‘সৎসঙ্গ আয়োজকদের’ বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন। খবর এনডিটিভি দায়েরকৃত এফআইআরের তথ্য অনুসারে, অনুষ্ঠানটিতে ৮০ হাজার লোকের সমাবেশের অনুমতি দেওয়া হয়েছিল কিন্তু সেখানে প্রায় আরাই লাখেরও বেশি ভক্ত উপস্থিত হয়েছিলেন।

এফআইআরে বলা হয়েছে, অনুষ্ঠানস্থল থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টায় থাকা অনিয়ন্ত্রিত ভিড়, মাটিতে বসে থাকা ভক্তদের পদদলিত করে। রাস্তার অপর পাশে জল এবং কাদা ভরা মাঠের ভিড়কে আয়োজক কমিটি লাঠি দিয়ে জোর করে থামিয়ে দেয়, যার কারণে ভিড়ের চাপ বাড়তে থাকে এবং মহিলা, শিশু এবং পুরুষরা পদদলিত হতে থাকে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com